রাজবাড়ীতে বেড়েই চলেছে ডেঙ্গু রোগী, হাসপাতালে ভর্তি ৬৯

রাজবাড়ীতে বেড়েই চলেছে ডেঙ্গু রোগী, হাসপাতালে ভর্তি ৬৯

সংগৃহীত

রাজবাড়ীতে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। ডেঙ্গু জ্বর নিয়ে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৬৯ জন রোগী।

বৃহস্পতিবার (১০ আগস্ট) এ তথ্য জানান জেলার সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় ৩৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর হাসপাতালে ২০, পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫, কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২, বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ ও গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে।

এছাড়া চলতি বছরের জানুয়ারি থেকে ১০ আগস্ট পর্যন্ত জেলায় মোট ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে ৫২৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪৫৯ জন।

জেলার সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন বলেন, ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। তবে চিকিৎসার ক্ষেত্রে আমাদের যথেষ্ট আন্তরিকতা রয়েছে। ইতোমধ্যে অনেক ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়ে ভালো হয়ে বাড়ি ফিরে গেছেন। এ বর্ষা মৌসুমটা আমাদেরকে আরও বেশি সতর্ক থাকতে হবে।

তিনি আরও বলেন, মূলত জুন, জুলাই ও আগস্ট মাস এলেই ডেঙ্গুর প্রাদুর্ভাব বেড়ে যায়। এর থেকে রেহাই পেতে হলে সকলকে সচেতন হতে হবে। বাড়ির আঙিনায় পানি জমিয়ে রাখা যাবে না এবং রাতে ঘুমানোর সময় মশারি টাঙাতে হবে।

এদিকে ডেঙ্গুর প্রকোপ বাড়ায় চাহিদা বেড়েছে খাবার স্যালাইন ও ডাবের। এই সুযোগে ডাবের দাম রাখা হচ্ছে দ্বিগুণ। রাজবাড়ীতে বড় সাইজের একেকটি ডাব আগে ৮০ থেকে ১০০ টাকা বিক্রি হলেও এখন বিক্রি হচ্ছে ১৬০ টাকা। আর মাঝারি সাইজের ডাব আগে ৫০ থেকে ৬০ টাকা বিক্রি হলেও এখন বিক্রি হচ্ছে আকার ভেদে ৮০ থেকে ১২০ টাকায়। এতে বিপাকে পড়েছেন রোগী ও স্বজনরা।