না ফেরার দেশে জনপ্রিয় ব্রিটিশ অভিনেত্রী ডোরেন ম্যান্টল

না ফেরার দেশে জনপ্রিয় ব্রিটিশ অভিনেত্রী ডোরেন ম্যান্টল

ফাইল ছবি

ব্রিটিশ অভিনেত্রী ডোরেন ম্যান্টল মারা গেছেন। ‘ওয়ান ফুট ইন দ্য গ্রেভ’ শো এ অভিনয় করে সর্বাধিক পরিচিত লাভ করা তিনি। যেটি ছিলো ব্রিটিশ টেলিভিশন সিটকম শো। শান্তিপূর্ণভাবে বাড়িতেই মারা যান। মৃত্যুকালে ৯৭ বছর বয়স হয়েছিল এ অভিনেত্রীর।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে জানা গেছে, অভিনেত্রীর মুখপাত্র ডোরেনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। এছাড়াও তার মৃত্যুতে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে।

অভিনেত্রীর মুখপাত্র বিবৃতিতে বলেছেন, অত্যন্ত দুঃখের সঙ্গে আমরা সবাইকে জানাচ্ছি—মঞ্চ, পর্দা ও রেডিওর আমাদের প্রিয় অভিনেত্রী ডোরেন ম্যান্টলের মৃত্যু হয়েছে। তিনি শান্তিপূর্ণভাবে বাড়িতে মারা গেছেন। মৃত্যুকালে দুই ছেলে, চার নাতি এবং এক ভাই রেখে গেছেন।

দক্ষিণ আফ্রিকায় জন্মগ্রহণকারী এ ব্রিটিশ অভিনেত্রী বিবিসি সিরিজে ভিক্টর মেলড্রুর স্ত্রী মার্গারেটের বিরক্তিকর বন্ধু জিন ওয়ারবয়েজের ভূমিকায় অভিনয় করেছিলেন।

এ অভিনেত্রী ১৯৭৯ সালে ন্যাশনাল থিয়েটারের স্টেজ শো ‘ডেথ অব এ সেলসম্যান’-এ সহায়ক ভূমিকায় অভিনয়ের জন্য বছরের সেরা অভিনেত্রী হিসেবে অলিভিয়ার পুরস্কার অর্জন করেছিলেন।

ব্রিটিশ এ তারকা বিবিসি গোয়েন্দা সিরিজ ফাদার ব্রাউনেও অভিনয় করেছেন। এছাড়া আইটিভি সোপ করোনেশন স্ট্রিটে জয় ফিশউইকের চরিত্রে অভিনয় করেছেন।

তিনি ‘মাই ফ্যামিলি’, ‘ডক্টরস’, ‘ডার্ক জেন্টলি’, ‘জ্যাম অ্যান্ড জেরুজালেম’, ‘ডক মার্টিন’, ‘জোনাথন ক্রিক’ এবং ‘ইয়েন্টেল’ এ অভিনয় করেছেন।