এলিভেটেড এক্সপ্রেসওয়ে খুলবে ২ সেপ্টেম্বর

এলিভেটেড এক্সপ্রেসওয়ে খুলবে ২ সেপ্টেম্বর

সংগৃহীত

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে বিমানবন্দর থেকে তেজগাঁও পর্যন্ত যানবাহন চলাচলের জন্য আগামী ২ সেপ্টেম্বর খুলে দেয়া হবে। এটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইদিন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সুধী সমাবেশের আয়োজন করবে।

শনিবার রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে দলটির একাধিক নেতা জানিয়েছেন।

সন্ধ্যা সাড়ে ৭টায় সভা শুরু হয়ে চলে রাত পৌনে ১১টা পর্যন্ত। কার্যনির্বাহী সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাগত বক্তব্যের পরে দলের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা শুরু হয়ে।

সভায় উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, জাতীয় সংসদের উপনেতা ও সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, শেখ সেলিম, কাজী জাফরুল্লাহ চৌধুরী, ড. আব্দুর রাজ্জাকসহ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সভায় অংশ নেওয়া একাধিক নেতা বলেন, আগামী ২ সেপ্টেম্বর ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে একাংশ (বিমানবন্দর থেকে তেজগাঁও পর্যন্ত) উদ্বোধন করা হবে। উদ্বোধন উপলক্ষে ওইদিন রাজধানীতে বড় ধরনের জনসভা করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।
রাজধানীর পুরাতন বাণিজ্য মেলার মাঠে এ জনসভা হতে পারে বলে দলীয় একাধিক সূত্রে জানা গেছে। যার কারণে আগামী ২ সেপ্টেম্বর সিলেটে দলের জনসভা স্থগিত করা হয়েছে। এই জনসভার তারিখ পরে চূড়ান্ত করা হবে।

জানা গেছে, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণকাজ ৯৮ শতাংশ শেষ হয়েছে। প্রকৌশলগত গুরুত্বপূর্ণ সব কাজ একেবারেই শেষ পর্যায়ে রয়েছে।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দক্ষিণে কাওলা থেকে কুড়িল-বনানী-মহাখালী-তেজগাঁও-মগবাজার-কমলাপুর-সায়েদাবাদ-যাত্রাবাড়ী হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী এলাকা পর্যন্ত যাবে। প্রকল্পটি পুরোপুরি বাস্তবায়িত হলে ঢাকা শহরের যানজট অনেকাংশে কমে যাবে এবং ভ্রমণের সময় ও খরচ কমবে।