ডেঙ্গুতে ১৮ জনের মৃত্যু

ডেঙ্গুতে ১৮ জনের মৃত্যু

ডেঙ্গুতে ১৮ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১৮ জনের মৃত্যু হয়েছে। যা চলতি বছরে ডেঙ্গুতে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু । সোমবার (১৪ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মৃত্যুবরণ করা ১৮ জনের মধ্যে ঢাকার ১১ জন এবং ঢাকার বাহিরের ৭ জন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় এই রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৪৮০ জন। আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৯১৯ জন। আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৫৬১ জন।

এর আগে, গত ১৯ জুলাই ডেঙ্গুতে ১৯ জনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। যা একদিনের হিসেবে ছিল চলতি বছরের সর্বোচ্চ মৃত্যু।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯ হাজার ৪৩১ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। এর মধ্যে ঢাকার হাসপাতালগুলোতে ভর্তি ৪ হাজার ১৪০ জন এবং ঢাকার বাহিরের হাসপাতালে ৫ হাজার ২৯১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত ৮৭ হাজার ৮৯১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৮ হাজার ৪৪ জন। আর এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪১৬ জনের।