ইসলামী বিশ্ববিদ্যালয় :ব্যাংক কর্মকর্তার গলায় ছুরিকাঘাত নারীর

ইসলামী বিশ্ববিদ্যালয় :ব্যাংক কর্মকর্তার গলায় ছুরিকাঘাত নারীর

অভিযুক্ত শামীমা খাতুন

অগ্রণী ব্যাংক ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার এক কর্মকর্তাকে ছুরিকাঘাতের অভিযোগ উঠেছে এক মহিলা বিরুদ্ধে। সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে প্রশাসন ভবনের বিপরীত গেটের সামনে এ ঘটনা ঘটে। আহত ওই কর্মকর্তার নাম মঈনুল হোসেন। তিনি ব্যাংকের প্রিন্সিপাল অফিসার (ম্যানেজার লোন) পদে কর্মরত আছেন। এ ঘটনায় শামীমা খাতুন (৩৬) নামের অভিযুক্ত ওই নারীকে আটক করে ইবি থানায় নেওয়া হয়েছে। তিনি ভেড়ামারা মধ্যবাজার এলাকার আবু বকরের মেয়ে। অন্যদিকে ওই কর্মকর্তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা প্রদান শেষে উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। আহত কর্মকর্তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার আগে ক্যাম্পাসের আমতলার পাশে ভূক্তভোগী ও অভিযুক্তকে বাকবিতন্ডায় লিপ্ত হতে দেখা যায়। একপর্যায়ে ওই মহিলা তাকে ধারালো ছুরি দিয়ে আঘাত করে পালানোর চেষ্টা করলে উপস্থিত লোকজন তাকে আটক করে। পরে ইবি থানার  পুলিশ এলে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়। অভিযুক্ত শামীমার দাবি, ২০২১ সালের ৪ এপ্রিল তাকে বিয়ে করে মঈনুল। কিন্তু এখন তিনি তাকে স্ত্রী হিসেবে স্বীকার করতে অস্বীকৃতি জানান। দীর্ঘদিন যাবত তাকে অবহেলা করার কারন জানতে চাইলে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে ধ্বস্তাধস্তি শুরু হলে তার গলায় ছুরি ধরে মঈনুল। পরে আত্মরক্ষা করতে গিয়ে উল্টো ছুরি লাগে মঈনুলের গলায়। এসময় তার হাতও কেটে যায়।

ইবি মেডিকেলের দায়িত্বরত চিকিৎসক জানান- রক্তাক্ত অবস্থায় মেডিকেলে নিয়ে আসা হয়। গলায় অনেক জখম হওয়াতে প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে আশঙ্কাজনক হওয়ায় পরে উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। অগ্রণী ব্যাংক ইবি শাখার ম্যানেজার হাসিবুজ্জামান বলেন, মামলার প্রক্রিয়া চলমান। ব্যাংক কর্মকর্তার স্ত্রী আসলে থানায় মামলা করা হবে। ইবি থানার ওসি আননূর জায়েদ বিপ্লব বলেন, ঘটনাটি শুনে আমরা সাথে সাথেই ঘটনাস্থলে যায় এবং মহিলাকে আটক করি। এ বিষয়ে কোন অভিযোগ বা মামলা হলে আমরা আইনগত ব্যবস্থা নেবো।