আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে জাতীয় শোক দিবস পালন

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে জাতীয় শোক দিবস পালন

ছবি- নিউজজোন বিডি

বিনম্র শ্রদ্ধা ও যথাযথ মর্যাদায় আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ৯ টায় মেডিকেল কলেজের ব্যারিস্টার রফিক উল হক মিলনায়তনে শোক দিবসের শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। পরে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন কলেজ কর্তৃপক্ষ ।

শোক সভায় বক্তব্য রাখেন আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মাহমুদা হাসান, সাবেক অধ্যক্ষ ও আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক ডা. আফিকুর রহমান, আদ্-দ্বীন হাসপাতালগুলোর মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন, আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের উপ-অধ্যক্ষ অধ্যাপক ডা. মাজাহারুল ইসলাম। বিটিভির সাবেক মাহাপরিচাল ও আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা মো. হারুর আর রশীদ পমুখ।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেডিকেল ও নার্সিং কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা।

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মাহমুদা হাসান নতুন প্রজন্মের উদ্দেশ্যে বলেন, তোমরা বঙ্গবন্ধু,মুক্তিযোদ্ধ,ভাষা আন্দোলন সম্পর্কে জান । কেননা ইতিহাস যানা অত্যান্ত জরুরী।

সাবেক অধ্যক্ষ ও আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক ডা. আফিকুর রহমান ১৯৭৫ সালের ১৫ আগস্টের স্মৃতি মনে করে বলেন ১৯৭৫ এর পরে বাংলার মাঠিতে বঙ্গবন্ধুর নাম নিতে কেই সাহস করেতো না। সেই সময় বাংলাদেশ ছিল এক চূর্ণবিচূর্ণ দেশ। সেখান থেকে আজ বাংলাদেশ কে কোথায় নিয়ে এসেছে বঙ্গবন্ধুর কন্য শেখ হাসিনা সেটা তোমারা দেশের দিকে তাকালে বুঝবে।

আদ্-দ্বীন হাসপাতালসমূহের মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন বলেন,সোনার বাংলা গড়ার স্বপ্ন-দ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুর পর বাংলাদেশ থমকে যায়। সেখান থেকে বাংলাদেশ এগিয়ে  নিয়ে যাচ্ছে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা । যার প্রমাণ এখন আমাদের চোখের সামনে।

আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আদ্-দ্বীন ফাউন্ডেশন পরিচালিত খুলনায় আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজে, বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজে এবং আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজে শিশু বিভাগ,সার্জারি বিভাগ,অর্থোপেডিক্স বিভাগ,চক্ষু বিভাগ,ফিজিওথেরাপি বিভাগ,ডায়াবেটিস বিভাগে বিনামূল্যে বিকিৎসা সেবা দিচ্ছে । এছাড়াও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হচ্ছে।