করতোয়া কুরিয়ার সার্ভিস থেকে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ

করতোয়া কুরিয়ার সার্ভিস থেকে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

শ্রীমঙ্গল করতোয়া কুরিয়ার সার্ভিসের অফিস থেকে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার শ্রীমঙ্গল থানা পুলিশ এ অভিযান পরিচালনা করেন।

শ্রীমঙ্গল থানা সূত্রে জানা যায়, করতোয়া কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় সরবরাহ করার জন্য বিপুল পরিমান নকল আকিজ বিড়িসহ অন্যান্য অবৈধ বিড়ি মজুদ রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে শ্রীমঙ্গল থানা পুলিশের একটি চৌকস টিম করতোয়া কুরিয়ার সার্ভিসের অফিসে তল্লাশি ও অভিযান পরিচালনা করেন। এসময় এক লক্ষ ষাট হাজার (১,৬০,০০০) শলাকা নকল ব্যান্ড রোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়।

স্থানীয়রা জানান, কুরিয়ার সার্ভিসের মাধ্যমে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন স্থানে নকল বিড়ি বাজারজাত কর আসছিল। তাঁরা অবৈধভাবে ব্যবসা পরিচালনা করে কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিচ্ছে। আমরা অবৈধ ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহনের জোর দাবি জানাচ্ছি।

এ ঘটনায় আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের এরিয়া ম্যানেজার মৃদুল কান্তি রায় বাদি হয়ে শ্রীমঙ্গল থানা লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পত্রে তিনি উল্লেখ করেন, শ্রীমঙ্গল থানাধীন করতোয়া কুরিয়ার সার্ভিস ষ্টেশন রোড অবৈধ মালামাল (নকল বিড়ি) কুরিয়ারের মাধ্যমে নিয়ে আসছে। উক্ত বিষয়টি আমাদের কোম্পানির জন্য মানহানিকর। উক্ত বিষয়ে আমি আমার উধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে উক্ত নকল বিড়ি জব্দ করার জন্য থানায় অভিযোগ দায়ের করলাম।

নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।