রোনালদোর কারণেই সৌদি লিগে যোগ দিয়েছেন নেইমার

রোনালদোর কারণেই সৌদি লিগে যোগ দিয়েছেন নেইমার

সংগৃহিত ছবি।

নতুন এক বিপ্লব চলছে সৌদি আরবে। ইউরোপের ফুটবল ছেড়ে একের পর এক তারকার সৌদি ফুটবলে যোগ দেওয়ার যে মিছিল, সেই তারকারাজিতে সবশেষ সংযোজন নেইমার। দুই বছরের চুক্তিতে পিএসজি ছেড়ে আল হিলালে যোগ দিয়েছেন ৩১ বছর বয়সী এই ব্রাজিলিয়ান। ইতোমধ্যে রিয়াদে গিয়ে ক্লাবটির সঙ্গে চুক্তি স্বাক্ষর থেকে, ফটোসেশনে অংশ নেয়ার কাজটাও সম্পন্ন করেছেন তিনি।

দুই বছরের চুক্তিতে আল হিলালে যোগ দেয়া নেইমার পাবেন বার্ষিক প্রায় ১০০ মিলিয়ন মার্কিন ডলার। সৌদি প্রো লিগে যাওয়ার অন্যতম কারণ হচ্ছে পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো, এমনটা জানিয়েছেন নেইমার। আল হিলালে যোগ দেয়ার পর সবার আগে সৌদি প্রো লিগের সবচেয়ে বড় তারকা রোনালদোর প্রশংসাই করলেন এই ব্রাজিলিয়ান।

নেইমার বলেন, আমি মনে করি, যা হচ্ছে সব ক্রিস্টিয়ানো রোনালদোর কারণেই হচ্ছে। সবাই তো শুরুতে তাকে ‘পাগল’ বা এমন আরও অনেক কিছুই বলেছে। এখন দেখুন লিগটা শুধু বড়ই হচ্ছে।

সৌদি প্রো লিগে যোগ দেয়ার পেছনে অনেক কারন উল্লেখ করেছেন এই ব্রাজিলিয়ান তারকা। মূলত প্রতিদ্বন্দ্বিতার মাত্রাটাও সিদ্ধান্ত নিতে সাহায্য করেছে নেইমারকে।

তিনি আরও বলেন, এই গ্রীষ্মের দলবদলের পর লিগটা অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে যাচ্ছে। কারা কারা আসছে, সেই নামগুলো দেখুন না। আমি বিশ্বাস করি, প্রতিদ্বন্দ্বিতা অনেক গুরুত্বপূর্ণ। আর এ কারণেই এই লিগে যোগ দিয়েছি। চ্যালেঞ্জ আমাকে এগিয়ে নেয়। আমি এখানে এসেছি লিগটাকে আরও ওপরে নিয়ে যেতে।

গত মাসেই পর্তুগিজ কোচ জর্জ জেসুসকে কোচের দায়িত্ব দিয়েছে আল হিলাল। এই ক্লাবে নেইমার সতীর্থ হিসেবে পাবেন রুবেন নেভেসসহ স্বদেশি ম্যালকমকে। চ্যালেঞ্জ নিয়ে এখন এই ক্লাবকে এগিয়ে নিতে চান স্বপ্ন পূরণের পথে।

সৌদি প্রো লিগের নতুন মৌসুম শুরু হয়ে গেছে গত সপ্তাহেই। নেইমারের আল হিলাল আগামী শনিবার খেলবে আল-ফেইহার বিপক্ষে। নেইমারের সৌদি অভিষেক সেই ম্যাচে হবে কি না, তা এখনো নিশ্চিত