যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য চেয়েছে মাউশি

যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য চেয়েছে মাউশি

ফাইল ছবি

আগামী ২২ আগস্টের মধ্যে বন্যা ও অতিবৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইং থেকে এসব তথ্য চেয়ে এ সংক্রান্ত চিঠি আঞ্চলিক উপ-পরিচালকদের পাঠানো হয়।

পরিচালক অধ্যাপক মো. আমির হোসেন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, অতিবৃষ্টি ও বন্যাকবলিত শিক্ষাপ্রতিষ্ঠানের নাম, ক্ষতিগ্রস্ত শ্রেণিকক্ষের সংখ্যা, পাঠদান চালানো সম্ভব হচ্ছে কি-না ইত্যাদি তথ্য নির্ধারিত ছকে অন্তর্ভুক্ত করে ই-মেইলে পাঠাতে বলা হয়েছে আঞ্চলিক উপপরিচালকদের।

চিঠিতে আরও বলা হয়, বর্ষায় অতিবৃষ্টির কারণে উজান থেকে পানি নেমে আসায় দেশের বিভিন্ন অঞ্চলে বন্যার প্রকোপ দেখা দিয়েছে। আঞ্চলিক উপপরিচালকদের তার আওতাধীন জেলা বা উপজেলায় কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্যাকবলিত থাকলে তার তথ্য ও শিক্ষার্থীর তথ্য সংযুক্ত ছক অনুযায়ী মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইংয়ের ই-মেইলে (director.mew@gmail.com) আগামী ২২ আগস্টের মধ্যে পাঠাতে অনুরোধ করা হলো।

সম্প্রতি অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজারসহ দক্ষিণ পশ্চিমাঞ্চলে জলাবদ্ধতা তৈরি হয়। এ কারণে এসব অঞ্চলে শিক্ষাপ্রতিষ্ঠান তিনদিন বন্ধসহ বৃহস্পতিবার (১৮ আগস্ট) থেকে শুরু হওয়ার এইচএসসি পরীক্ষা পিছিয়ে দেয়া হয়।