বার্সেলোনার সাথে চুক্তি নবায়নের কাছাকাছি টার স্টেগান

বার্সেলোনার সাথে চুক্তি নবায়নের কাছাকাছি টার স্টেগান

বার্সেলোনার সাথে চুক্তি নবায়নের কাছাকাছি টার স্টেগান

গোলরক্ষক মার্ক-আন্দ্রে টার স্টেগানের সাথে চুক্তি নবায়নের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে বার্সেলোনা। ক্লাবের ঘনিষ্ঠ এক সূত্র মতে ২০২৮ সাল টার স্টেগানের সাথে চুক্তি বৃদ্ধি করতে যাচ্ছে কাতালান জায়ান্টরা। টার স্টেগানের সাথে বার্সেলোনার বর্তমান চুক্তির মেয়াদ আরো দুই বছর রয়েছে। তবে নতুন চুক্তিতে তার বেতন কিছুটা কমতে পারে বলে ইঙ্গিত পাওয়া গেছে। 

লা লিগার ট্রান্সফার আইনানুযায়ী বার্সেলোনা তাদের নতুন আসা সব খেলোয়াড়দের সাথে এখনো রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে পারেনি। একইসাথে ক্লাবের থেকে কিছু খেলোয়াড়কে ছাঁটাইও করতে হচ্ছে। এখনো পর্যন্ত মার্কোস আলনসো, ইনাকি পেনা ও ইনিগো মার্টিনেজের সাথে রেজিষ্ট্রেশন সম্পন্ন হয়নি। 

৩১ বছর বয়সী টার স্টেগান ২০২০ সালে যখন নতুন চুক্তিতে স্বাক্ষর করেছিলেন তখন তার চুক্তি নিয়েও একই সমস্যা দেখা দিয়েছিল। করোনা মহামারীর সময় বার্সেলোনার আর্থিক ক্ষতির বিষয়টি তখন সামনে চলে এসেছিল। ২০১৪ সালে বরুসিয়া মনচেনগ্ল্যাডবাচ থেকে আসার পর এনিয়ে ১০ম মৌসুমে কাতালানদের হয়ে খেলছেন এই জার্মান গোলরক্ষক। এই সময়ের মধ্যে বার্সেলোনার হয়ে খেলেছেন ৩৭৮টি ম্যাচ, পাঁচটি লা লিগা, পাঁচটি কোপা ডেল রে ও একটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাসহ জিতেছেন ১৫টি ট্রফি। 

নতুন চুক্তির সবকিছু সম্পন্ন হলে বার্সেলোনার হয়ে টার স্টেগানের ১৪ বছর খেলার সুযোগ হবে। এর মাধ্যমে গোলরক্ষক হিসেবে সাবেক ভিক্টর ভালদেসের রেকর্ড ম্যাচ সংখ্যার কাছাকাছি হয়তো তিনি পৌঁছাতে পারবেন। বার্সেলোনার জার্সি গায়ে সর্বোচ্চ ম্যাচ খেলার তালিকায় গোলরক্ষক হিসেবে টার স্টেগান চতুর্থ স্থানে রয়েছেন। এই তালিকায় ৫৩৬ ম্যাচ খেলে শীর্ষে রয়েছে ভালদেস। তার পরের দুই অবস্থানে রয়েছেন যথাক্রমে আন্ডোনি জুবিজারেটা (৪১০) ও এ্যান্টনি রামালেটস (৩৮৪)। 

সূত্র : বাসস