ভারতে তীর্থযাত্রীদের বাস খাদে, নিহত ৭

ভারতে তীর্থযাত্রীদের বাস খাদে, নিহত ৭

সংগৃহীত

ভারতের উত্তরাখণ্ডে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস খাদে পড়ে ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২৭ জন।

সোমবার (২১ আগস্ট) এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এর আগে, রোববার (২০ আগস্ট) উত্তরাখণ্ডের গঙ্গনানি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এনডিটিভি প্রতিবেদনে বলা হয়, বাসটি ৩৫ জন যাত্রী নিয়ে উত্তরাখণ্ডের গঙ্গোত্রী থেকে ফিরছিল। পথে গঙ্গনানি এলাকায় এটি দুর্ঘটনার শিকার হয়। এতে ৭ জন নিহত হয়েছেন। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। আর এই কারণে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দিল্লিতে রয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। সেখান থেকেই দুর্ঘটনার বিষয়ে রাজ্যের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন তিনি। জরুরি ভিত্তিতে উদ্ধার ও ত্রাণ তৎপরতা শুরু করতে তাদের নির্দেশ দিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, স্টেট ডিজাস্টার রেসপন্স ফোর্স (এসডিআরএফ), ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) এবং মেডিক্যাল টিম ঘটনাস্থলে উপস্থিত রয়েছে। সহায়তা দেওয়ার জন্য প্রয়োজনে দেহরাদুনে একটি হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে।

রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর কমান্ড্যান্ট মণিকান্ত মিশ্র বলেন, তীর্থযাত্রীদের বহনকারী বাসটি গঙ্গোত্রী জাতীয় সড়ক থেকে প্রায় ৫০ মিটার গভীর খাদে পড়ে যায়। উদ্ধারকারীরা সেখানে নেমে দুমড়ে-মুচড়ে যাওয়া বাসটি কেটে হতাহতদের উদ্ধার করেন। পরে আহতদের অ্যাম্বুলেন্সে করে নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে, গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলও দুর্ঘটনায় হতাহতদের জন্য সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেছেন ।

তিনি বলেন, উত্তরাখণ্ডে খাদে বাস পড়ে যাওয়ায় গুজরাটের কয়েকজন তীর্থযাত্রী নিহত হয়েছেন। এই মর্মান্তিক দুর্ঘটনায় আমি শোকাহত। নিহতদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি। গুজরাট সরকার এই দুর্ঘটনার বিষয়ে উত্তরাখণ্ড সরকারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। আমি আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

সূত্র : এনডিটিভি