হবিগঞ্জে বিএনপির ১২০০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

হবিগঞ্জে বিএনপির ১২০০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

হবিগঞ্জে বিএনপির ১২০০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

পরপর দুই দিন বিএনপি নেতা-কর্মীদের সাথে পুলিশের ও আওয়ামী লীগের সংঘর্ষের পর পুলিশের করা দুই মামলায় বিএনপির ১২০০ নেতা-কর্মীকে আসামি করা হয়েছে। সোমবার (২২ আগস্ট) হবিগঞ্জ সদর মডেল থানার ইন্সপেক্টর বদিউজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রধান আসামি করা হয়েছে বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জিকে গউছকে। বিএনপি, যুবদল, ছাত্রদল, কৃষকদল, স্বেচ্ছাসেবক দলের ৯০ নেতা-কর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১২০০ বিএনপি নেতা-কর্মীকে মামলায় আসামি করা হয়েছে।

গত শনিবার বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে পুলিশের সাথে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এ সময় শতাধিক বিএনপি নেতা-কর্মী গুলিবিদ্ধ হন। পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান ও হবিগঞ্জ সদর থানার ওসি অজয় চন্দ্র দেবসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। পরদিন রোববার আওয়ামী লীগ নেতা-কর্মীর সাথে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এতে তিনজন বিএনপি কর্মী এবং ৩০ জনেরও বেশি আওয়ামী লীগ নেতা-কর্মী আহত হন। পুলিশ দু'দিনে কয়েকশ রাউন্ড গুলি, কাঁদানে গ্যাস ছুড়ে। পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় হবিগঞ্জ সদর থানার এসআই খর্শেদ আলম সরকারি কাজে বাধা ও আঘাত প্রদানের অভিযোগে একটি এবং একই থানার এসআই ওয়াহেদ গাজী বিস্ফোরক আইনে আরেকটি মামলা করেন।

বদিউজ্জামান জানান, এ পর্যন্ত ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে হবিগঞ্জ সদর কোর্টের জিআরও আব্দুল কাদের জানিয়েছেন, পুলিশের করা দুটি মামলা তখনো কোর্টে দাখিল করা হয়নি। কোনো আসামিকেও কোর্টে সোপর্দ করা হয়নি।