আবারও রিয়ালের জয়ের নায়ক বেলিংহ্যাম

আবারও রিয়ালের জয়ের নায়ক বেলিংহ্যাম

জুড বেলিংহ্যাম

প্রথম দুই ম্যাচে জয় পাওয়া রিয়াল মাদ্রিদ ছিল বেশ চাঙ্গা। তবে তৃতীয় ম্যাচে জয় পেলেও বেশ ধুঁকতে হয়েছে কার্লো আনেচেলত্তির শিষ্যদের। বিশেষ করে ব্রাজিল তারকা রদ্রিগো পেনাল্টিতে গোল করতে না পেরে নিশ্চিত জয় ফেলেই দিয়েছিলেন। তবে রিয়াল মাদ্রিদের কিলিয়ান এমবাপেকে না পাওয়ার হতাশা একাই ভুলিয়ে দিচ্ছেন জুড বেলিংহ্যাম। বুরুশিয়া ডর্টমুন্ড থেকে ১০০ মিলিয়নেরও বেশি ইউরো খরচায় তাকে কিনেছিল রিয়াল।

তার পেছনে এত টাকা ঢালার সিদ্ধান্ত যে রিয়ালের ভুল ছিল না সেটি প্রমাণে খুব বেশি সময় নেননি বেলিংহ্যাম। একের পর এক গোল করে ক্লাবটির সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়ে পরিণত হতে চলেছেন ২০ বছর বয়সী এই ইংলিশ মিডফিল্ডার। ইতিমধ্যেই রিয়ালকে জিতিয়েছেন ম্যাচ।

শুক্রবার রাতে ফের তার গোলেই জিতেছে রিয়াল মাদ্রিদ। সেল্টা ভিগোর বিপক্ষে লস ব্লাংকোসরা জিতেছে ১-০ ব্যবধানে।অফসাইডে গোল বাতিল, পেনাল্টিতে রদ্রিগোর ব্যর্থতার পর দলের জয়সূচক গোলটি আসে বেলিংহ্যামের পা থেকে।

ঘরের মাঠে অবশ্য শুরুতেই এগিয়ে যেতে পারতো সেল্টা ভিগো। তৃতীয় মিনিটে রিয়ালে জালে বল পাঠালেও গোলের বিল্ড আপে অভিষিক্ত গোলরক্ষক কেপা আরিসাবালাগাকে ফাউল করেছিলেন স্বাগতিক ফরোয়ার্ড ইয়োর্গেন লারসেন।ফলে অফসাইডে বাতিল হয় গোল।প্রথমার্ধে বল জালে পাঠায় রিয়াল মাদ্রিদও। ৪৩ মিনিটে বেলিংহামের কাছ থেকে বল পেয়ে সেল্তা গোলরক্ষক ভিলারকে ফাঁকি দিয়ে জালে পাঠান জোসেলু। তবে অফসাইডে থাকায় এটি গোল হয়নি। গোলশূন্য সমতায় শেষ হয় প্রথমার্ধ।

৬৬ মিনিটে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ হারায় রিয়াল।বল নিয়ে বক্সে ঢুকে পড়া রদ্রিগো ডি বক্সে ফাউলের শিকার হলে দ পেনাল্টি পায় রিয়াল।তবে স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন রদ্রিগো।