টাঙ্গাইলের কালিহাতীতে ভোক্তা অধিকারের জরিমানা

টাঙ্গাইলের কালিহাতীতে ভোক্তা অধিকারের জরিমানা

ছবিঃ সংগৃহীত।

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলমের নেতৃত্বে পরিচালিত তদারকিমূলক অভিযানে প্রশাসনিক ব্যবস্থায় ৩৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সোমবার (২৮ আগস্ট) দুপুরের কালিহাতী উপজেলার বল্লা ও ভুক্তা এলাকায় এ জরিমানা করা হয়।

জানা যায়,কালিহাতী উপজেলার বল্লা বাজারে তদারকি করে মূল্য বিহীন বিদেশী কসমেটিকস রাখার দায়ে মিমন্যা এন্ড কসমেটিকস কেয়ার কে ২ হাজার, ও উড়না ঘর এন্ড কসমেটিকসকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। অপর দিকে,ভূক্তা বাজারে তদারকি করে প্রচুর পরিমানে মূল্য বিহীন ঔষধ রাখা এবং মিথ্যা বিজ্ঞাপন দিয়ে প্রতারনা করায় (অবৈধভাবে নামের আগে ডাক্তার লেখা, ভুয়া ডাক্তার) লাবনী মেডিকেল হলকে ৩০ হাজার প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।

এ অভিযানে মোট ৩৪ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়। ব্যবসায়িদের ক্রয়/বিক্রয় রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শণ করতে হ্যান্ড মাইকের সহায্যে অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়।

এই তদারকিমূলক অভিযানে সহায়তা করেন জেলা পুলিশ টাঙ্গাইল। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।