শোক দিবসের অনুষ্ঠান সচিবালয়ে খাবার নিয়ে মারামারি, মাথা ফাটল কর্মচারীর

শোক দিবসের অনুষ্ঠান সচিবালয়ে খাবার নিয়ে মারামারি, মাথা ফাটল কর্মচারীর

সংগৃহিত ছবি।

প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে খাবার নিয়ে মারামারিতে জড়িয়েছেন কর্মচারীরা। এতে একজন কর্মচারী গুরুতর আহত হয়েছেন। তার মাথা ফেটে গেছে।

বুধবার (৩০ আগস্ট) দুপুরে এ ঘটনা ঘটে।

 

 

জানা গেছে, জাতির পিতার ৪৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা কর্মচারী ঐক্য পরিষদ এবং বাংলাদেশ সচিবালয় বহুমুখী সমবায় সমিতি আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানের আয়োজন করে। সকাল ১১টা থেকে শুরু হয়ে দুপুর আড়াইটার দিকে কর্মসূচি শেষ হয়।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, কর্মসূচি শেষে দুপুর আড়াইটায় খাবার বিতরণ শুরু হয়। এক পর্যায়ে খাবার নিয়ে ব্যাপক কাড়াকাড়ি শুরু হয়ে যায়। এ সময় খাবার নিতে সমবায় সমিতির অফিসে ঢুকলে বিদ্যুৎ বিভাগের অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক দিদারুল আলমকে লক্ষ্য করে কেউ একজন বোতল ছুড়ে মারেন। এতে দিদারুল আলমের মাথা ফেটে প্রচুর রক্তক্ষরণ হয়।

পরে চিকিৎসার জন্য দ্রুত তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। দিদারুল ছাড়া আরও কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

 

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, অনুষ্ঠানে আসা বেশিরভাগ কর্মকর্তা-কর্মচারী খাবার পাননি। এজন্যই খাবার নিয়ে কাড়াকাড়ি হয়।

 

বাংলাদেশ সচিবালয় বহুমুখী সমবায় সমিতির সভাপতি মঈনুল ইসলাম বলেন, এটাতো বড় প্রোগ্রাম। শেষের দিকে একটা ঝামেলা তৈরি হয়েছে। মাথা ফাটার বিষয়টি আমরা পরে জানতে পেরেছি।

 

তিনি জানান, প্রাথমিকভাবে তাকে সচিবালয় ক্লিনিকে নিয়ে গেলে তারা জানান, সেলাই লাগবে। এরপর ঢাকা মেডিকেলে নিয়ে সেলাই করা হয়েছে।

 

কে মাথা ফাটিয়েছে তা এখন পর্যন্ত জানেন না বলেও দাবি করেন তিনি। মঈনুল ইসলাম বলেন, টেলিফোনে খোঁজখবর নিয়েছি। আমরা তাকে দেখতে যাবো। এরপর বিস্তারিত বলা যাবে।