ফাতিকে ধারে প্রিমিয়ার লিগে পাঠালো বার্সেলোনা

ফাতিকে ধারে প্রিমিয়ার লিগে পাঠালো বার্সেলোনা

আনসু ফাতি

বার্সেলোনার একাডেমি লা মেসিয়ায় বেড়ে ওঠেছেন আনসু ফাতি। পরে স্প্যানিশ জায়ান্টদের ইতিহাসের সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে ২০১৯ সালে ক্লাবটির হয়ে অভিষেক হয় তার। রিয়াল বেতিসের বিপক্ষে অভিষেকের পরের ম্যাচেই কাতালান ক্লাবটির সবথেকে কমবয়সী ফুটবলার হিসেবে গোলও করেন তিনি। লিওনেল মেসি ক্লাব ছাড়ার পর পান বিশ্বসেরা ফুটবলারের রেখে যাওয়া আইকনিক ১০ নম্বর জার্সিও। তবে প্রতিভাবান এই ফাতিকেই এবার ধারে প্রিমিয়ার লিগে পাঠাচ্ছে বার্সা।

কদিন আগেই আন্তর্জাতিক গণমাধ্যমে খবর রটেছিল যে, বার্সা কোচ জাভি হার্নান্দেজের অনাস্থা নিয়ে ক্লাবটিতে থাকতে চান না ফাতি। আর এবার বিবিসি জানিয়েছে, প্রতিভাবান ফাতিকে ধারে প্রিমিয়ার লিগের ক্লাব ব্রাইটনে পাঠাচ্ছে বার্সেলোনা।

কাতার বিশ্বকাপে ফাতি জায়গা পেয়েছিল স্পেন স্কোয়াডে। তাকে ধরা হয় বিশ্বের অন্যতম প্রতিভাবান উঠতি তারকা হিসেবে। তবে ক্রমাগত চোট এবং অফ ফর্মের কারণে তার উপর আস্থা হারিয়ে ফেলেছেন কাতালানদের কোচ জাভি। এমনকি প্রাক মৌসুম প্রস্তুতির সময়ে জাভি জানিয়েছিলেন, ফাতির নিয়মিত সুযোগ পাওয়ার নিশ্চয়তাও তিনি পারছেন না। তিনি বলেন, ‘এটা বার্সেলোনা, এনজিও নয়।’

এদিকে বিবিসি জানিয়েছে, ২০ বছর বয়সী ফাতিকে আজ ব্রাইটনের সঙ্গে তার চুক্তি প্রক্রিয়া সম্পন্ন করবেন। আগামী বছরের জুন পর্যন্ত তিনি প্রিমিয়ার লিগের ক্লাবটিতে থাকবেন বলেই জানা গেছে।

এদিকে এক বছর পর ফাতিকে আবার ফিরিয়ে আনা হবে বলেও জানিয়েছে বার্সা। ক্লাবটির পক্ষ থেকে ফাতির এজেন্ট হোর্হে মেন্দেজ এবং বাবা বোরিকে বলা হয়েছে, ফাতিকে এক বছর অন্য কোনো ক্লাবে খেলতে। এতে তিনি নিয়মিত ম্যাচ খেলার সুযোগ পাবেন যা তার জন্য প্রয়োজনীয়। তবে এই স্প্যানিশ এ ফুটবলারের সঙ্গে এক বছরেরও কম সময় আগে চুক্তি নবায়ন করেছে বার্সেলোনা। এমনকি তার রিলিজ ক্লজও নির্ধারণ করেছিল ১০০ কোটি ইউরো।