ওয়ানস অ্যাগেইন শেখ হাসিনা’ স্লোগানে মুখর ছাত্রসমাবেশ

ওয়ানস অ্যাগেইন শেখ হাসিনা’ স্লোগানে মুখর ছাত্রসমাবেশ

সংগৃহীত

মিছিল, স্লোগানে মুখর হয়ে উঠেছে সমাবেশস্থলসহ সোহরাওয়ার্দী উদ্যানের চারপাশের সড়ক। শহরের বিভিন্ন সড়ক হয়ে মিছিল এসে মিলিত হয়েছে উদ্যানে। ছাত্রসমাবেশস্থলে একটা স্লোগান বেশি শোনা যাচ্ছে- ‘ওয়ানস অ্যাগেইন শেখ হাসিনা’।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সারাদেশ থেকে রাজধানীর শাহবাগ, মৎস্য ভবন, জাতীয় প্রেস ক্লাব, হাইকোর্ট, টিএসসি এলাকায় মিছিল নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা জড়ো হয়েছে। ছাত্রলীগের দাবি, স্মরণকালের সর্ববৃহৎ ছাত্রসমাবেশ এটি।

সমাবেশকে ঘিরে সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশ নানা সাজে সাজিয়েছে ছাত্রলীগ। বিশেষ করে উদ্যানের ভেতরে নৌকা, ছাত্রলীগের পতাকা ও ইংরেজিতে ‘ওয়ানস অ্যাগেইন শেখ হাসিনা’ স্লোগান লেখা ব্যানার-ফেস্টুন শোভা পাচ্ছে। ছাত্রসমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এনিয়ে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আমাদের এই ছাত্রসমাবেশ শুধুমাত্র সোহরাওয়ার্দী উদ্যানে সীমাবদ্ধ নয়। আশপাশের এলাকাও ছাত্রদের পদচারণায় মুখরিত। আমাদের স্বপ্নের অগ্রযাত্রার নিরাপত্তার জন্য, দেশের নিরাপত্তার জন্য, আমাদের উন্নত ভবিষ্যতের নিরাপত্তা নিশ্চিতের জন্য এ ছাত্রসমাবেশে শামিল হয়েছেন শিক্ষার্থীরা। আমাদের স্লোগান ও চাওয়া হলো- ‘ওয়ানস অ্যাগেইন শেখ হাসিনা’।

ছাত্রসমাবেশে আসা নেতাকর্মীরাও চান, আবার বাংলাদেশের ক্ষমতায় আসুন শেখ হাসিনা। আবার সরকার গঠন করুক আওয়ামী লীগ। এজন্য তারা রাজপথে যেকোনো নির্দেশনা পালনে প্রস্তুত। সেটি জানান দিতেই ঝড়-বৃষ্টি উপেক্ষা করে সমাবেশে এসেছেন তারা।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, আসন্ন ২০২৪ সালের নির্বাচনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও নৌকার কোনো বিকল্প নেই এ প্রশ্নে ছাত্রসমাজ, তরুণসমাজ এক এবং ঐক্যবদ্ধ। এ ছাত্রসমাবেশ থেকে সারাবিশ্বে আমরা একটি স্পষ্ট বার্তা পৌঁছে দিতে চাই যে, তরুণসমাজ জাতির পিতার কন্যার সঙ্গে ছিল, আছে, থাকবে। সমাবেশে লাখ লাখ শিক্ষার্থী নিয়ে আমরা উন্মুক্তভাবে শপথ নেবো- দেশবিরোধী যে কোনো অপশক্তির অপতৎপরতা রুখে দিতে এদেশের তারুরা সদাপ্রস্তুত।