বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত

সংগৃহীত

বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি করেছে দলটি। আজ শুক্রবার বিকেলে সোয়া ৪টার দিকে র‌্যালিটি শুরু হয়।

র‌্যালিটির নেতৃত্বে ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্যরা। র‌্যালি-পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। এছাড়া দলটির শীর্ষ নেতারাও বক্তব্য রাখেন।

১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয় বিএনপি। এ উপলক্ষে আজ বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করেছে দলটি। র‌্যালিটি নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে ফকিরাপুল মোড়, নটরডেম কলেজ, শাপলা চত্বর, ইত্তেফাক মোড় হয়ে রাজধানী মার্কেটে গিয়ে শেষ হয়।

এর আগে এ র‌্যালিতে অংশ নিতে আজ জুমার নামাজের পর থেকে নেতাকর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসতে শুরু করে। ঢাকা দুই মহানগরে বিভিন্ন ওয়ার্ড থেকে ফেস্টুন, ব্যানার নিয়ে এখানে জড়ো হন নেতাকর্মীরা। তারা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্মরণে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে নয়াপল্টন।

সরেজমিনে দেখা গেছে, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়।