বেয়ারস্টো-ব্রুকের তান্ডবে ইংল্যান্ডের দাপুটে জয়

বেয়ারস্টো-ব্রুকের তান্ডবে ইংল্যান্ডের দাপুটে জয়

সংগৃহীত

ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মধ্যকার চলমান টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে গতকাল জয় পেয়েছে ইংলিশরা। ম্যানচেস্টারে আগে ব্যাট করতে নেমে জনি বেয়ারস্ট এবং হ্যারি ব্রুকের ব্যাটিং তান্ডবে নির্ধারিত ওভারে ১৯৮ রানের বড় সংগ্রহ গড়ে স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১০৩ রানেই গুটিয়ে যায় কিউইরা। ফলে ৯৫ রানের বড় জয় পেয়েছে জস বাটলারের দল।

ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচে কাল আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয় নি ইংলিশদের। কালকের ম্যাচ দিয়েই পঞ্চমবারের মত টি-টোয়েন্টিতে ওপেনিংয়ে নেমেছিলেন তিনি। সঙ্গী আরেক ওপেনার উইল জ্যাকস মিলে দুজন করছিলেনও ভালোই, তুলেছিলেন ৪০ রান।

তবে ক্যাচ বলে ক্যাচ তুলে জ্যাকস ফিরলে ভাঙে এ জুটি। এর বল ব্যাট হাতে মাঠে নামেন দাউয়িদ মালান। তবে চার বল খেলে তিনি শূন্য রানেই আউট হয়ে ফিরে যান। দ্রুত দুই উইকেট হারিয়ে বিপদে পড়া দলকে টেনে তুলতে এরপর মাঠে আসেন হ্যারি ব্রুক। বেয়ারস্টোর সঙ্গে জুটি গড়ে যিনি পরে ইংল্যান্ডের বড় রানের সংগ্রহ গড়ে দিয়েছেন।

কাল নিউজিল্যান্ডের বিপক্ষে ব্রুক-বেয়ারস্টো জুটি তৃতীয় উইকেটে যোগ করেন ১৩১ রান। ব্যাট হাতে এদিন দুজনই ছিলেন মারমুখী। ব্রুক ৩৬ বলে সমান ৫টি করে চার এবং ছয়ে ৬৭ রান করে ফিরলেও বেয়ারস্ট ঠিকই ইনিংস শেষ করেই ফিরেছেন। ৬০ বলে ৮ চার এবং ৪ ছয়ে ৮৬ রান করে অপরাজিত ছিলেন তিনি। ফলে শেষ পর্যন্ত ১৯৮ রানের বড় সংগ্রহ পায় ইংলিশরা।

এদিকে জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের শুরুটা হয়েছে একেবারে হতাশাজনক। মাত্র ৮ রানের মাঝেই দুই ওপেনারকে হারায় তারা। এরপর গতকাল কিউইদের হপয়ে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন আর মাত্র তিনজন ব্যাটার। এদের মধ্যে টিম সেইফার্টের ৩১ বলে ৩৯ ছাড়া বাকি দুইজনের ইনিংস ২২ এবং ১৫ রানের। ইংলিশদের বোলারদের তোপে ব্যাটিং বিপর্যয়ে পড়া নিউজিল্যান্ড শেষ পর্যন্ত থেমেছে ১০৩ রানেই। ইংলিশদের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নিয়েছেন গাস এটকিনসন।

ফলে ৯৫ রানের বড় ব্যবধানে জয়ী হয় ইংল্যান্ড। এমন জয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে তারা।