ট্রাক চাপায় হাবিপ্রবির দুই বিদেশী শিক্ষার্থী আহত

ট্রাক চাপায় হাবিপ্রবির দুই বিদেশী শিক্ষার্থী আহত

ছবিঃ সংগৃহীত।

ট্রাক চাপায় দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবির) দুই নেপালী শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ।

আহত দুই শিক্ষার্থী হলেন বিশ্ববিদ্যালয়ের ১৭ ব্যাচের শিক্ষার্থী মকবুল আলম এবং ২১ ব্যাচের শিক্ষার্থী কপিল গাসী। তারা দুজনেই কৃষি অনুষদের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীর বর্ণনামতে, শনিবার (২ সেপ্টেম্বর) আনুমানিক সাড়ে ১২টায় দিনাজপুর পল্লীবিদ্যুৎ অফিসের সামনে এ দূর্ঘটনা ঘটে। শহর থেকে অটোতে করে আসছিলেন ঐ শিক্ষার্থীরা। বিপরীত দিক থেকে আসা একটি বিআরটিসি ট্রাক অটোরিক্সাকে সজোরে ধাক্কা দেয়। এতে অটোরিকশাটি দুমড়ে মুচড়ে সড়কের পাশে পরে যায়। ঘটনাস্থলেই প্রাণ হারান অটোচালক। আহত অবস্থায় স্থানীয়রা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের হাসপাতালে নিয়ে যান।

এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান এবং নিউরোসার্জনের পরামর্শমতে, আহত নেপালী শিক্ষার্থী মকবুলের সিটি স্ক্যান করানো হচ্ছে। এরপর তাকে আইসিইউতে নেওয়া হবে। অপর শিক্ষার্থী কপিল গাসীর মাথায় সেলাই দেওয়া হয়েছে এবং তিনি শঙ্কামুক্ত আছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ বলেন, 'একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের আহত দুই শিক্ষার্থী হাসপাতালে চিকিৎসাধীন আছেন। প্রশাসন থেকে সর্বোচ্চ সহযোগিতা করা হচ্ছে এবং সার্বক্ষণিক খোঁজখবর রাখা হচ্ছে। আমাদের দুজন শিক্ষক হাসপাতালে আছেন। ডাক্তার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে চিকিৎসা করছে।'