হলান্ডের হ্যাটট্রিক, ম্যানসিটির চতুর্থ জয়

হলান্ডের হ্যাটট্রিক, ম্যানসিটির চতুর্থ জয়

এরলিন হলান্ড

দিন দুয়েক আগেই উয়েফা বর্ষসেরা পুরস্কার জিতেছেন এরলিন হলান্ড। হ্যাটট্রিক করেই এবার করলেন যেন তার কৃতজ্ঞতা আদায়। শনিবার তার হ্যাটট্রিকে ভর করে প্রিমিয়ার লিগে ঘরের মাঠে ফুলহামকে ৫-১ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। অপর দুটি গোল করেছেন হুলিয়ান আলভারেজ ও নাথান একে।

সিটির হয়ে এদিম প্রথম গোলটি করেন আলভারেজ। ৩১তম মিনিটে হলান্ডের সহায়তায় গোলটি করেন তিনি। এর দুই মিনিট বাদেই টিম রিয়ামের গোলে সমতা ফেরায় ফুলহাম। তবে বিরতির বাঁশি বাজার আগ মুহূর্তে দ্বিতীয় গোলটি এনে দেন নাথান একে। ২-১ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে সিটি।

প্রথমার্ধে গোল না পেলেও দ্বিতীয়ার্ধ ছিল হলান্ডময়। তিন গোল করেন এই সময়ে। ৫৮ মিনিটে প্রথম গোলটি করেন হলান্ড, যা এই মৌসুমে তার প্রথম গোল। ৭০ মিনিটে দ্বিতীয় গোল করেন স্পটকিক থেকে। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে মৌসুমের প্রথম হ্যাটট্রিকও আদায় করে নেন হলান্ড।

এই জয়ের ফলে টানা চার ম্যাচ জিতে ১২ পয়েন্ট নিয়ে টেবিলে শীর্ষে অবস্থান করছে গার্দিওলার দল।

এইদিন প্রিমিয়ার লিগে দারুণ এক রেকর্ডে নাম লেখান হলান্ড। মাত্র ৩৯ ম্যাচেই প্রিমিয়ার লিগে ৫০ গোলে অবদান (৪১ গোল, ৯ অ্যাসিস্ট) রাখেন নরওয়েজীয় এই ফরোয়ার্ড। প্রিমিয়ার লিগ ইতিহাসে এত দ্রুত এই মাইলফলক কেউ স্পর্শ করতে পারেননি। এত দিন শীর্ষে ছিল অ্যান্ড্রু কোলের ৪৩ ম্যাচে ৫০ গোলে অবদান।

এদিকে সন হিয়ুং-মিনের হ্যাটট্রিকে বার্নলির বিপক্ষে টটেনহামও পেয়েছে ৫-২ গোলের বড় জয়। তবে দলবদলের বাজারে সবচেয়ে বেশি খরচ করা চেলসি ১-০ গোলে হেরে গেছে নটিংহাম ফরেস্টের কাছে।