গৌরনদীতে বিধবা নারী গণধর্ষণের শিকার : গ্রেফতার ১

গৌরনদীতে বিধবা নারী গণধর্ষণের শিকার : গ্রেফতার ১

ছবিঃ সংগৃহীত।

বোনের বাড়িতে বেড়াতে যাওয়ার পথে বরিশালের গৌরনদীতে এক বিধবা নারী (৩৫) গণধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ শুক্রবার রাতে আরিফ দেওয়ান (৩৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে।

উপজেলার বার্থী ইউনিয়নের তাঁরাকুপি গ্রামে বার্থী তাঁরা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন বাশার দেওয়ানের বসত ঘরের ভেতরে বৃহস্পতিবার দিবাগত রাত পৌণে ১১টা থেকে ওইদিন রাত ২টা পর্যন্ত গণধর্ষণের এ ঘটনাটি ঘটে।

ঘটনার ভিকটিম পার্শ্ববর্তি উজিরপুর উপজেলার মশাং গ্রামের ওই বিধবা নারী বাদি হয়ে গ্রেফতারকৃত আরিফ দেওয়ানকে প্রধান আসামী করে অভিযুক্ত চার ধর্ষককের বিরুদ্ধে শুক্রবার বিকেলে গৌরনদী থানায় একটি গণধর্ষণ মামলা দায়ের করেছেন।

মামলার আসামিরা হলঃ উপজেলার তাঁরাকুপি গ্রামের বাশার দেওয়ানের ছেলে আরিফ দেওয়ান (৩৫), কামাল গোমস্তার ছেলে আশিক গোমস্তা (৪০)সহ চার জন।

ঘটনার ভিকটিম ও মামলার বাদি জানান, উপজেলার বার্থী গ্রামে বোনের বাড়ি বেড়াতে আসা যাওয়ার এক পর্যায়ে গত ৩ মাস পূর্বে গণধর্ষকদের দলনেতা আরিফ দেওয়ানের সাথে তার পরিচয় ঘটে। এর পর থেকে মাঝে মধ্যে মোবাইল ফোনে তাদের আলাপ হত। গত ৩১ আগস্ট বৃহস্পতিবার দিবাগত রাত ৯টার দিকে সে বার্থী গ্রামে তার বোনের বাড়িতে বেড়াতে যাওয়ার উদ্দেশ্যে একটি মাহিন্দ্রা যোগে রওনা হয়ে রাত পৌনে ১০টার দিকে বার্থী বাজারে নামেন। এ সময় ওই বাজারে আরিফের সাথে তার দেখা হয়।

আরিফ তখন তার নিজের বাড়ি চেনানোর কথা বলে ভিকটিমকে তাঁরাকুপি গ্রামের একটি নির্জন বাড়ির একটি পরিত্যাক্ত টিনের ঘরের ভেতরে নিয়ে যায়। সেখানে কথাবার্তার এক পর্যায়ে রাত পৌণে ১১টার দিকে আরিফ বিয়ের প্রলোভন দেখিয়ে বৈদ্যুতিক বাল্ব জ্বালিয়ে রেখে ভিকটিমকে জোরপূর্বক ধর্ষণ করে।

রাত সাড়ে ১১টার দিকে আশিক গোমস্তাসহ তিন যুবক ঘরে ঢুকে ধর্ষণের ওই ভিডিও দেখিয়ে ভিডিওটি ইন্টারনেট ছড়িয়ে দেওয়ার ভয়ভীতি দেখিয়ে ভিকটীমকে পালাক্রমে গণধর্ষণ করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও গৌরনদী থানার ওসি (তদন্ত) মোঃ হেলালউদ্দিন জানান, শুক্রবার রাত ৮টার দিকে পুলিশ উপজেলার বার্থী এলাকায় অভিযান চালিয়ে গণধর্ষণ মামলার প্রধান আসামি মাহেন্দ্রা চালক আরিফ দেওয়ানকে গ্রেফতার করেছে। মামলার বাকি আসামিদের গ্রেফতারের জোর প্রচেষ্টা চালানো হচ্ছে। ভীকটিমকে মেডিকেল পরীক্ষার জন্য বরিশাল শের-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।