দৌলতপুরে বিপুল পরিমান নকল বিড়িসহ বিড়ি তৈরির উপকরন জব্দ

দৌলতপুরে বিপুল পরিমান নকল বিড়িসহ বিড়ি তৈরির উপকরন জব্দ

ছবি: প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি ও নকল ব্যান্ডরোল যুক্ত সিগারেট জব্দ করেছে দৌলতপুর থানা পুলিশ এবং কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ। শনিবার রাতে কুষ্টিয়া কাষ্টমস সার্কেল-২ ভেড়ামারা কাষ্টমস এবং দৌলতপুর থানা পুলিশ যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।  

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া কাষ্টমস সার্কেল-২ ভেড়ামারার কাষ্টমস কর্মকর্তা মেহেদী হাসান এবং দৌলতপুর থানার উপপরিদর্শক সেলিম হোসেনের নেতৃত্বে একটি চৌকস টিম দৌলতপুর উপজেলার ফিলিপনগর স্কুলপাড়া চেয়ারম্যান বাড়ী সংলগ্ন দবিরউদ্দিনের বাড়ীতে অভিযান ও তল্লাশি চালায়। এসময় এক লক্ষ ১২ হাজার পাঁচশত (১,১২,৫০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত আকিজ বিড়ি, বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত সিগারেট এবং বিড়ি তৈরির বিভিন্ন উপকরন জব্দ করা হয়।

অভিডানের খবর পেয়ে অভিযুক্তরা পালিয়ে যায়। অভিযান শেষে জব্দকৃত নকল আকিজ বিড়ি এবং সিগারেট আলামত হিসেবে থানায় নেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার বিভিন্ন স্থানে বিপুল পরিমান নকল বিড়ি উৎপাদন করা হচ্ছে। এতে সরকার বিপুল পরিমানে রাজস্ব হারাচ্ছে। নকলের বিরুদ্ধে কাস্টমস, এক্সাসাইজ ও ভ্যাট বিভাগ এবং পুলিশের অভিযান ও তৎপরতা বাড়ানোর দাবি জানান স্থানীয় সচেতন মহল। একইসাথে অবৈধ কর্মকান্ডে জড়িত ব্যক্তিদের শাস্তি দাবি করেন তারা।

কাষ্টমস কর্মকর্তা মেহেদী হাসান জানান, অভিযানে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।