বৃত্তি পেলেন ঢাবির ১৪ শিক্ষার্থী

বৃত্তি পেলেন ঢাবির ১৪ শিক্ষার্থী

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের বিভিন্ন শিক্ষা বর্ষের বিএ (সম্মান) ফাইনাল পরীক্ষায় প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী ১৪ শিক্ষার্থীকে ‘অধ্যাপক জিয়া হায়দার স্মারক বৃত্তি’ দেওয়া হয়েছে।

রোববার (৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের নাটমণ্ডল মিলনায়তনে অনুষ্ঠিত এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির। এছাড়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন থিয়েটার অ্যান্ড পারফরম্যান স্টাডিজ বিভাগের চেয়ারপারসন কাজী তামান্না হক সিগমা এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শাওন্তী হায়দার।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, অধ্যাপক জিয়া হায়দার ছিলেন একজন মানবিক মূল্যবোধ সম্পন্ন শিক্ষক ও গবেষক এবং নাট্য জগতের একজন বরেণ্য ব্যাক্তিত্ব। দেশে নাট্যচর্চা ও প্রসারে তার অপরিসীম অবদান রয়েছে। নৈতিক, মানবিক, অসাম্প্রদায়িক ও উদার মূলবোধ সম্পন্ন মানুষ হিসেবে নিজেদের গড়ে ওঠার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, এসএম লাতিফুল খাবির, কীর্তি বিজয়া, ইমতেনান মোহাম্মদ জাকি, কামরুন নাহার লিজা, মো. আমিনুর রহমান, আহম্মেদ রাউফুর রহিম, রুদ্র সাওজাল, ফারজিয়া হক ফারিন, মো. আশরাফুল ইসলাম, দেবাশীষ কুমার দে প্রশান্ত, কৃপাকনা তালুকদার, তানজিলা জান্নাত রুমা, উম্মে সুমাইয়া ও শংকর কুমার বিশ্বাস।