ময়মনসিংহের তারাকান্দায় বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ

ময়মনসিংহের তারাকান্দায় বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ করেছে পুলিশ। বুধবার তারাকান্দা থানার এস আই তানভীর হোসেনের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ সূত্রে জানা যায়, ময়মনসিংহের জেলার বিভিন্ন বাজারে বিপুল পরিমান সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দেওয়া নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি মজুদ ও বিক্রি হচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তারাকান্দা উপজেলার রামপুর বাজার, নতুন বাজার, চাড়িয়া বাজার ও চিনা পাড়া বাজারের বিভিন্ন দোকানে অভিযান ও তল্লাশি চালায়।

এসময় বাজারের বিভিন্ন দোকান থেকে বাষট্টি হাজার (৬২,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ তারা বিড়ি, আঠারো হাজার (১৮,০০০) শলাকা অবৈধ আলম বিড়ি, দুই হাজার (২,০০০) শলাকা অবৈধ হান্নান বিড়ি জব্দ করা হয়। অভিযানে বাজারের বিভিন্ন দোকানে থেকে মোট ৮২ হাজার শলাকা অবৈধ কমদামী বিড়ি জব্দ করা হয়েছে। জব্দকৃত অবৈধ বিড়ি বাজারে জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।

পরে এক ডিলারের গোডাউনে অভিযান ও তল্লাশি চালায় পুলিশ। এসময় সেখান থেকে চল্লিশ হাজার (৪০,০০০) শলাকা অবৈধ কমদামী তারা বিড়ি জব্দ করা হয়। জব্দকৃত অবৈধ বিড়ি পুলিশ হেফাজতে থানায় নিয়ে যাওয়া হয়।

অভিযানকালে বাজারের প্রতিটি ব্যবসায়ীর ম‌ধ্যে আতংক বিরাজ কর‌ছে এবং নকল ব্যান্ডরোল যুক্ত কমদামী বিড়ি আর কোন ব্যবসায়ী বিক্রি করবে না বলে প্রতিশ্রুতি দেয়।

তারাকান্দা থানার এস আই তানভীর হোসেন জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে এবং রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।