অ্যান্ড্রয়েডের চার্জার দিয়ে চার্জ হবে আইফোন ১৫

অ্যান্ড্রয়েডের চার্জার দিয়ে চার্জ হবে আইফোন ১৫

সংগৃহিত ছবি।

১২ সেপ্টেম্বর বাজারে আসছে বহুল প্রতীক্ষিত আইফোন ১৫। এই সিরিয়ে থাকছে চারটি ফোন। আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো, আইফোন ১৫ প্রো ম্যাক্স।

আইফোন ১৫ সিরিজগুলো বেশ কিছু পরিবর্তন থাকতে পারে। শোনা যাচ্ছে, এই আইফোন সিরিজে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট থাকতে পারে। অর্থাৎ অ্যান্ড্রয়েড ফোনের চার্জার দিয়েই চার্জ হবে আইফোন ১৫। আইফোন ১৫ প্রো-তে একটি টাইটানিয়াম ফ্রেম ও গোলাকার টপ নচের সঙ্গে আসবে। এখন পর্যন্ত আইফোনে শার্প এজ পাওয়া যাচ্ছে।

আইফোন ১৫ এবং আইফোন ১৫ প্লাস এই ফোন দুটি দিয়েই নচ ডিসপ্লেকে বিদায় জানাতে চলেছে অ্যাপল। তার পরিবর্তে আসছে ডায়নামিক আইল্যান্ড, যা প্রথম বার দেখা গিয়েছিল আইফোন ১৪ প্রো মডেলে। এর ফলে ফোনের ফ্রন্ট-ফেসিং সেন্সর এবং ক্যামেরাগুলো আগের থেকে অনেকটাই কম জায়গা দখল করবে।

এছাড়াও নতুন প্রো মডেলগুলোতে আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্সের মতোই ফ্রস্টেড গ্লাস ব্যাক দেওয়া হচ্ছে। তবে আগে থেকে ইন-হ্যান্ড ফিল আরও ভালো করতে ফোনগুলোর সাইড ও ফ্রন্ট মসৃণ করা হচ্ছে। iআইফোন ১৫ প্রোতে থাকছে নতুন ভাবে ডিজাইন করা অ্যালুমিনিয়াম চ্যাসিস, যার ফলে ফোনটি রিপেয়ার করাও আগের থেকে অনেকটাই সহজ হবে।

 

অ্যাপল অনেক আগেই আইফোনের চার্জিং পোর্ট পরিবর্তনের ঘোষণা দিয়েছিল। আইফোন ১৪-লঞ্চ করার পরই তারা ঘোষণা করে আইফোন ১৫-তেই এই পরিবর্তন আনবে। ব্লুমবার্গের প্রতিবেদনে জানা যায় আইফোন ১৫-তে থাকছে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট।