কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরন জব্দ

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরন জব্দ

ছবি: প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি, জাল ব্যান্ডরোল, ৪ বস্তা পলিথিন, ২ বস্তা তামাকসহ বিড়ি তৈরির বিভিন্ন উপকরন জব্দ করেছে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ। সোমবার বিকেলে কুষ্টিয়া কাষ্টমস সার্কেল-২ ভেড়ামারা কাষ্টমস এ অভিযান পরিচালনা করেন।  

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে কুষ্টিয়া জেলার বিভিন্ন স্থানে নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ কমদামী বিড়ি উৎপাদন করে আসছে। এই উৎপাদিত অবৈধ বিড়ি দেশের বিভিন্ন জেলায় বিক্রি ও মজুদ করছে চক্রটি। গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া কাষ্টমস সার্কেল-২ ভেড়ামারার কাষ্টমস সুপার একেএম খালেকুজ্জামানের নেতৃত্বে একটি চৌকস টিম দৌলতপুর উপজেলার ফিলিপনগর হাসপাতালের পিছনে ছোটন, জামাত ও আসাদুলের বাড়িতে অভিযান ও তল্লাশি চালায়। এসময় বিপুল পরিমান নকল আকিজ বিড়ি, অসংখ্য জাল ব্যান্ডরোল, ৪ বস্তা পলিথিন, ২ বস্তা তামাকসহ বিড়ি তৈরির বিভিন্ন উপকরন জব্দ করা হয়।

অভিযানের খবর পেয়ে বাড়ীর লোকজন ভয়ে পালিয়ে যায়। পরে বিভিন্ন বাড়িতে তল্লাশি চালিয়ে আসামীদের পাওয়া যায়নি।

অভিযান শেষে জব্দকৃত নকল আকিজ বিড়ি, পলিথিন, তামাকসহ বিড়ি তৈরির বিভিন্ন উপকরন কাষ্টমস হেফাজতে নিয়ে আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে।

কাষ্টমস সুপার একেএম খালেকুজ্জামান জানান, অভিযানে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।