খুলনায় ৪টি আগ্নেয়াস্ত্রসহ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

খুলনায় ৪টি আগ্নেয়াস্ত্রসহ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

প্রতীকী ছবি

খুলনায় ব্যবসা প্রতিষ্ঠানের আড়ালে অস্ত্র বেচাকেনার সন্ধান পেয়েছে পুলিশ। এরই মধ্যে ৪টি আগ্নেয়াস্ত্র ও ৩৩ রাউন্ড গুলিসহ শরিফুল ইসলাম সোহাগ (৩৩) নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে অবৈধ অস্ত্রের ব্যবসা করে আসছিলেন। 
শুক্রবার সোনাডাঙ্গা থানায় সংবাদ সম্মেলনে মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক এ তথ্য জানান। আসামির অস্ত্র সংগ্রহের উৎস এবং কোথায় কার কাছে অস্ত্র বিক্রি করেছে সে তথ্য উদঘাটনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে শরিফুল ইসলামের ডালমিল বিকে রায় রোডের বাড়িতে অভিযান চালিয়ে খাটের নিচ থেকে ১টি রিভালবার, ৭ রাউন্ড গুলি ও ২টি কার্তুজ উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তার দেওয়া তথ্য অনুযায়ী শেখপাড়া তার ব্যবসায়িক প্রতিষ্ঠানের গোডাউনে ফাইল কেবিনেট থেকে আরও ১টি অত্যাধুনিক বিদেশি পিস্তল, ৪টি পিস্তলের ম্যাগজিন, ২৩ রাউন্ড পিস্তলের গুলি, ২টি ওয়ান সুটারগান ও এসএলআর এর ৩ রাউন্ড গুলি উদ্ধার হয়। 

পুলিশ কমিশনার বলেন, শরিফুল তার ব্যবসা প্রতিষ্ঠানের আড়লে বিভিন্ন সীমান্তবর্তী এলাকা থেকে অবৈধ অস্ত্র সংগ্রহ করে খুলনায় এনে গোপনে বিক্রি করতো। তার সাথে আর কে কে জড়িত আছে সে বিষয়ে তথ্য সংগ্রহ করা হচ্ছে। তার বিরুদ্ধে সোনাডাঙ্গা থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।