আইফোন ১৫ সিরিজ লঞ্চ হচ্ছে আজ

আইফোন ১৫ সিরিজ লঞ্চ হচ্ছে আজ

সংগৃহীত

অ্যাপেলপ্রেমীদের অপেক্ষার শেষ করে আজ উন্মোচিত হতে যাচ্ছে অ্যাপলের বহুল প্রত্যাশিত আইফোন ১৫ সিরিজের বেশ কয়েকটি মডেল। এই‘ওয়ান্ডারলাস্ট’বা লঞ্চ ইভেন্ট ঘিরে অধীর আগ্রহ গ্যাজেটপ্রেমীদের।

এই ওয়ান্ডারলাস্ট ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে আজ ১২ সেপ্টেম্বর বাংলাদেশ সময় রাত ১১টায়। অ্যাপেল কর্তৃপক্ষ জানিয়েছে, অ্যাপেল টিভি অ্যাপের পাশাপাশি এই আয়োজনের লাইভ স্ট্রিম চলবে অ্যাপল ডট কম ওয়েবসাইটে।

ইভেন্টে আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো ও আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেল উন্মোচন করা হবে। শোনা যাচ্ছে, এই আইফোন সিরিজে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট সুবিধা থাকতে পারে।

এদিকে আইফোন ১৫ প্রো ম্যাক্স হতে যাচ্ছে এবারের সবচেয়ে দামি ফোন। স্টেইনলেস স্টিলের পরিবর্তে টাইটানিয়াম চ্যাসিস ও পেরিস্কোপ ক্যামেরা সিস্টেম ব্যবহারের জন্য আইফোন ১৫ প্রো ম্যাক্সের দাম বাড়বে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। যুক্তরাষ্ট্রের বাজারে আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেলের দাম হতে পারে ১ হাজার ২৯৯ ডলার, আইফোন ১৫ প্রো মডেল ১ হাজার ৯৯ ডলার আর আইফোন ১৫ মডেলের দাম হতে পারে ৭৯৯ ডলার।

কেবল আইফোন সিরিজ নয়, এর সঙ্গে আরও বেশকিছু পণ্য লঞ্চ করবে অ্যাপল। এবার আইফোন ১৫-এর সঙ্গে আসতে পারে অ্যাপল ওয়াচ ৯ সিরিজ, অ্যাপল ওয়াচ আলট্রা ২, আইওএস ১৭ এবং ওয়াচ ওএস ১০।