ইউএনওর কাছে ফুটবল চেয়ে ২য় শ্রেণির ছাত্রের দরখাস্থ

ইউএনওর কাছে ফুটবল চেয়ে ২য় শ্রেণির ছাত্রের দরখাস্থ

ছবিঃ সংগৃহীত।

পটুয়াখালী বাউফল উপজেলার দাশপাড়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী রাফিন হাওলাদার। বন্ধুদের সাথে খেলার জন্য একটি ফুটবলের প্রয়োজন। যেই চিন্তা সেই নিজ হাতেই ভাঙ্গা ভাঙ্গা শব্দে ফুটবল চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে চিঠি লেখেন শিশু রাফিন।

বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে চিঠি নিয়ে হাজির হন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে। চিঠি পেয়ে অবাক হন উপজেলা নির্বাহী অফিসার মোঃ বশির গাজী৷

চিঠিতে রাফিন লিখেন, "জনাব, বিনীত নিবেদন এই যে আমাদের একটি ফুটবল খুব প্রয়োজন। আমাদের বন্ধুদের নিয়ে খেলার জন্য। অতএব স্যারের কাছে আমার আকুল আবেদন যাহাতে একটি বল পেতে পারি তার সুব্যবস্থা করবেন।"

উপজেলা নির্বাহী অফিসার খুদে শিক্ষার্থীর চিঠি পরে তাৎক্ষনিক একটি ফুটবল কিনে দেন এবং শিশুটির সুন্দর মানুষিকতার জন্য ধন্যবাদ জানান।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ বশির গাজী বলেন, উপজেলা নির্বাহী অফিসার হিসেবে আজকের দিনটি আমার কাছে স্মরণীয় হয়ে থাকবে। আমি আসলেই অবাক হয়েছে একটুক একটি বাচ্চা নিজের হাতে একটি আবেদন লিখেছে এবং সরাসরি আমার কাছে সেটি নিয়ে এসেছে। আমি তাকে জিজ্ঞেস করেছিলাম তুমি বড় হয়ে কি হতে চাও সে বললো আমি ইউএনও হতে চাই। বললাম ইউএনও হয়ে কি করবে, সে বললো সেও ফুটবল বিতরণ করবে৷ আসলেই আমি তার আচরণে অভিভূত।