ওয়ানডে ম্যাচে টেস্ট মেজাজে খেললেন মাহমুদউল্লাহ

ওয়ানডে ম্যাচে টেস্ট মেজাজে খেললেন মাহমুদউল্লাহ

সংগৃহিত ছবি।

বাংলাদেশ টাইগার্স বনাম এশিয়ান গেমস স্কোয়াডের ম্যাচে ৩৯ বলে ২৬ রান করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২৭৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে অভিজ্ঞ এই ব্যাটার দলের চাপ কমানোর বদলে উল্টো বাড়িয়েছেন।এশিয়ান গেমসের জন্য নিজেদের প্রস্তুত করতে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) চট্টগ্রামে মাঠে নেমেছে এশিয়ান গেমস স্কোয়াড। প্রস্তুতি ম্যাচে সাইফ হাসানের দলের প্রতিপক্ষ ছিল বাংলাদেশ টাইগার্স। নুরুল হাসান সোহানের দুর্দান্ত ফিনিশিংয়ে এশিয়ান গেমস স্কোয়াডকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ টাইগার্স।  সোহানের ম্যাচজয়ী ইনিংসটি ছিল ৪৫ বলে ৬৫ রানের। ম্যাচে ব্যাট হাতে ভালো পারফর্ম করেছেন সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হকও। খেলেছেন ৭৬ বলে ৭৬ রানের অনবদ্য ইনিংস। এমনকি ব্যাট হাতে জয়ের জন্য সহায়ক ইনিংস খেলেছেন অফফর্মের চূড়ায় থাকা সৌম্য সরকারও। ৪৬ বলে ৪০ রান করেছেন বাঁহাতি এই ব্যাটার। 

 

তবে একেবারেই হাত খুলে ব্যাটিং করতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ। নিজের পছন্দের ৪ নম্বর ব্যাটিং পজিশনে নেমেও রাখতে পারেননি তেমন কোনো অবদান। ২৬ রানের ইনিংসে জীবনও পেয়েছিলেন দুইবার। তবে সেটা কাজে লাগাতে পারেননি।

বাংলাদেশ জাতীয় দলের ৭ নম্বর পজিশন নিয়ে সমস্যা বেশ পুরনো। এশিয়া কাপেও এই পজিশনে আস্থার প্রতিদান দিতে পারেননি কেউ। তাই আসন্ন নিউজিল্যান্ড সিরিজ এবং বিশ্বকাপের বিবেচনায় রাখা হচ্ছে মাহমুদউল্লাহকে। তবে এমন পারফরম্যান্সের পর দলে তার জায়গা পাওয়া নিয়ে প্রশ্ন উঠতে পারে আবারও।