পাবনায় ডেঙ্গুতে আওয়ামী লীগ নেতার মৃত্যু

পাবনায় ডেঙ্গুতে আওয়ামী লীগ নেতার মৃত্যু

খন্দকার ইব্রাহিম হোসেন হেলাল

পাবনার ঈশ্বরদীতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে খন্দকার ইব্রাহিম হোসেন হেলাল (৫৫) নামে এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত ইব্রাহিম হোসেন হেলাল উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের কালিকাপুরের আফতাব উদ্দিন খন্দকারের ছেলে।

জানা গেছে, মৃত ইব্রাহিম হোসেন কালিকাপুর আব্দুল জব্বার খান স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং বাংলাদেশ শিক্ষক সমিতি আঞ্চলিক শাখার (পাবনা-সিরাজগঞ্জ) সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়া ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ছিলেন তিনি।

দাশুড়িয়া ইউপি সদস্য মো. সানাউল্লাহ জানান, ক্যান্সারে আক্রান্ত স্ত্রীর চিকিৎসার জন্য ঢাকায় অবস্থানকালে ইব্রাহিম হোসেন হেলালের কয়েকদিন আগে ডেঙ্গু শনাক্ত হয়। কিন্তু তিনি বিষয়টি আমলে নেননি। গত ৩/৪ দিন আগে জরুরি কাজ সম্পাদন ও স্ত্রীর চিকিৎসার খরচের টাকা নেয়ার জন্য ঈশ্বরদীর বাড়িতে আসেন। পরে শুক্রবার ঢাকায় যাওয়ার কথা ছিল তার।

তিনি আরও বলেন, আজ সকালে হঠাৎ ইব্রাহিম হোসেন হেলাল জ্বরে আক্রান্ত হলে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে পরীক্ষা করার পর ডেঙ্গু শনাক্তের বিষয়টি জানতে পারেন। চিকিৎসক জরুরি ভিত্তিতে তাকে পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই সন্ধ্যা ৬টার দিকে তিনি মারা যান।

বিষয়টি নিশ্চিত করে পাবনার সিভিল সার্জন মো. শহিদুল্লাহ দেওয়ান বলেন, জ্বর নিয়ে বৃহস্পতিবার সকালে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। এরপর তাকে পাবনা জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যার দিকে তার মৃত্যু হয়। তিনি ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে পাবনায় আসেন।

পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস বলেন, ইব্রাহিম হোসেন আমার খুবই কাছের একজন মানুষ ছিলেন। সদা হাস্যজ্বল ব্যক্তি ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শের একজন নিবেদিত সৈনিক ছিলেন। গত পরশুদিনও আমার কাছে আসছিল। রাজনৈতিক ও তার স্ত্রী ক্যান্সারসহ বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করি। আজকে হঠাৎ শুনি যে তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন। তার মৃত্যুতে আমরা শোক প্রকাশ করছি এবং তার আত্মার শান্তি কামনা করছি।