শিশু সারা হত্যায় বাবা, সৎ মা ও চাচা অভিযুক্ত

শিশু সারা হত্যায় বাবা, সৎ মা ও চাচা অভিযুক্ত

নিহত শিশু সারা শরিফ। ছবি: হ্যান্ডআউট/বিবিসি

দশ বছর বয়সী মেয়ে সারা শরিফকে হত্যার জন্য তার বাবা, সৎ মা ও এক চাচাকে অভিযুক্ত করেছে যুক্তরাজ্যের পুলিশ। দেশটির সারে পুলিশ নিহত শিশুর তিন আত্মীয়ের বিরুদ্ধে এই অভিযোগ এনেছে। শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

অভিযুক্তরা হলেন, সারা শরিফের বাবা  উরফান শরিফ (৪১), তার জীবন সঙ্গী বেইনাশ বাতুল (২৯)  এবং উরফানের ভাই ফয়সাল মালিক (২৮)। তারা সবাই ওকিংয়ের হ্যামন্ড রোডে বসবাস করেন। তাদের বিরুদ্ধে শিশু হত্যার কারণ হওয়া বা হত্যা অনুমোদনের অভিযোগও আনা হয়েছে।

তিন অভিযুক্ত। ছবি: সারে পুলিশ/বিবিসিতিন অভিযুক্ত। ছবি: সারে পুলিশ/বিবিসি

১০ আগস্ট নিজ বাড়িতে সারার মরদেহ উদ্ধার করা হয়। ময়না তদন্ত প্রতিবেদনে তার শরীরে একাধিক আঘাতের চিহ্নের কথা জানা গেছে। ৯ আগস্ট অভিযুক্তরা যুক্তরাজ্য থেকে পাকিস্তানের উদ্দেশে রওনা দেন।

বুধবার (১৩ সেপ্টেম্বর) দুবাই থেকে একটি ফ্লাইটে গ্যাটউইক বিমানবন্দরে আসার পর সারার তিন আত্মীয়কে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকালে সারে  পুলিশ নিশ্চিত করেছে তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। তাদের গিল্ডফোর্ড ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করা হবে।

৯ আগস্ট তিন অভিযুক্ত সঙ্গে করে সারার পাঁচ ভাই-বোনকেও পাকিস্তান নিয়ে যান। সোমবার সারার দাদার বাড়ি থেকে এই শিশুদের উদ্ধার করেছে পাকিস্তানের পুলিশ। তাদেরকে সরকারি শিশু কল্যাণকেন্দ্রে রাখা হয়েছে।

সারে পুলিশ জানিয়েছে, নিহত সারার মা ওলগা শরিফকে মামলাল অগ্রগতি সম্পর্কে অবহিত করা হয়েছে।

সূত্রঃ বিবিসি।