বিএনপি মিথ্যাচারের পক্ষে অবস্থান নিচ্ছে : হানিফ

বিএনপি মিথ্যাচারের পক্ষে অবস্থান নিচ্ছে : হানিফ

বিএনপি মিথ্যাচারের পক্ষে অবস্থান নিচ্ছে : হানিফ

মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান শুভ্র ও পরিচালক এ এস এম নাসির উদ্দিন এলানকে দুই বছরের কারাদন্ড বিষয়ে বাংলাদেশ প্রসঙ্গে ইউরোপীয় পার্লামেন্টে প্রস্তাব পাশ ও  প্রভাব পড়ার শঙ্কা প্রশ্নে হানিফ বলেছেন, ২০১৩ সালের ৫ই মে হেফাজতের তান্ডব ঘটনায় এই আদিলুর রহমান সেই সময় তার রিপোর্টে ৬১জনের প্রাণহানির ঘটনা উল্লেখ করেছিলেন। এ তথ্যের উপর ভিত্তি করে দেশীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে সংবাদ প্রচারিত হয় যা পরে মিথ্যা বলে আদালতে প্রমাণিত হয়। সে সময় সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করে দেশের ভাবমূর্তি নষ্ট করা হয়েছিল। আদালতে তার এই তথ্য মিথ্যা প্রমাণিত হওয়ায় আদালত কর্তৃক শাস্তি দেয়া হয়েছে। মির্জা ফখরুলরা কেন এই মিথ্যাচার  পক্ষে অবস্থান নিচ্ছে। তারাই মিথ্যাচার করে অভ্যস্থ বিধায় এই মিথ্যাচারের পক্ষে অবস্থান নিচ্ছে।

আসন্ন নির্বাচনে বিদেশি চাপ প্রসঙ্গে তিনি বলেন, আমাদের বিদেশী চাপের কোন প্রয়োজন নেই। বিদেশী চাপ আমরা অনুভব করি না। দলের পক্ষ থেকে বরাবরই বলে আসা হয়েছে আগামী নির্বাচন অবাধ সুষ্ঠু হবে। অবাধ সুষ্ঠু  নির্বাচন অনুষ্ঠিত হয় কিনা সেটা পর্যবেক্ষণের জন্য যেকোনো দেশ যত সংখ্যক পর্যবেক্ষক চাইলে পাঠাতে পারবে।

এ সময় তিনি আরো বলেন, মানুষের বাক স্বাধীনতা আছে বলেই মির্জা ফখরুলরা সরকারের সমালোচনা করতে পারছে বাকস্বাধীনতা না থাকলে এ ধরনের মিথ্যাচার করে বিষোদগার করার সুযোগ পেতনা। বাকস্বাধীনতা নিয়ে কথা বলা বিএনপির নির্লজ্জ মিথ্যাচার ছাড়া কিছু না।

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ প্রসঙ্গে  হানিফ বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থ এ ধরনের অভিযোগ যথাযথ নয়। দ্রব্যমূল্য কিছুটা বৃদ্ধি পেয়েছে এটা অনুস্বীকার্য। এ সময় তিনি বলেন আমাদের দেশের বড় সমস্যা হলো এক দিকে বৈশ্বিক অর্থনীতির মন্দার চাপ অন্য দিকে দেশের কিছু অসাধু ব্যবসায়ীরা । এই দুইটা কারণেই দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি যার ফলে সাধারণ মানুষ কষ্ট পাচ্ছে ।

স্থানীয় একটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে দেশের বিভিন্ন মেডিকেল, ইঞ্জিনিয়ারিং ও বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও মতবিনিময় অনুষ্ঠানে যোগ দেয়ার পূর্বে তিনি এসব কথা বলেন। নাহিদুল ইসলাম সোহানের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আতাউর রহমান আতা চেয়ারম্যান কুষ্টিয়া সদর উপজেলা।