বাংলাদেশ-ভারত সীমান্তে অস্ত্রসহ পাচারকারী গ্রেফতার

বাংলাদেশ-ভারত সীমান্তে অস্ত্রসহ পাচারকারী গ্রেফতার

ছবিঃ সংগৃহীত।

কৃষকের ছদ্মবেশে বাংলাদেশে অস্ত্র পাচারের একটি  চক্রান্ত ব্যর্থ করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। এই ঘটনায় এক অস্ত্র পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে একটি দেশি পিস্তল, দুটি ম্যাগজিন এবং পাঁচ রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে বিএসএফ।

বিএসএফ সূত্রে জানা গেছে, দক্ষিণবঙ্গ সীমান্তের অধীন পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বাগদার মৌসুমপুর ক্যাম্পের ৬৮নম্বর ব্যাটালিয়ানের জওয়ানেরা যখন ভারত–বাংলাদেশ সীমান্ত এলাকায় নজরদারির কাজ চালাচ্ছিলেন, তখনই সেখানে কৃষকের ছদ্মবেশে দুজন ব্যক্তিকে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখা যায়। এলাকার একটি কলাবাগানের ভেতরে লুকিয়ে থাকা ওই দুই ব্যক্তিকে এরপর তাড়া করেন বিএসএফ জাওয়ানেরা। তাদের  আসতে দেখে ওই দুই ব্যক্তি পালানোর চেষ্টা করে। শেষ পর্যন্ত একজনকে ধরে ফেলতে সমর্থ হন জওয়ানেরা। দেহ তল্লাশির পর এই অস্ত্র উদ্ধার হয়। 

জিজ্ঞাসাবাদের পর ওই ব্যক্তি জানায়, তার নাম আলী মন্ডল। বাড়ি বাগদা থানার পাটকেলগাছা গ্রামে। জেরায় সে আরও জানায়, সোমবার সকালে তার গ্রামের বাসিন্দা সেলিম সাহজি নামে এক ব্যক্তি তাকে এই পিস্তল, ম্যাগজিন এবং কার্তুজ দিয়ে সীমান্ত পার করে বাংলাদেশের গোপালপুর গ্রামের বাসিন্দা আব্দুল মন্ডল ও রহিম মন্ডলের কাছে পৌঁছে দিতে বলেছিল।