অস্ট্রেলিয়া সিরিজে ভারতের দলে পরিবর্তন

অস্ট্রেলিয়া সিরিজে ভারতের দলে পরিবর্তন

ফাইল ছবি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের স্কোয়াডে ফেরানো হয়েছে রবিচন্দ্রন অশ্বিনকে। নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া ও কুলদীপ যাদবকে প্রথম দুই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে। শেষ ওয়ানডেতে ফিরবেন তারা। প্রথম দুই ওয়ানডেতে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল।

অক্ষর প্যাটেলের ইনজুরির কারণে মূলত দুই অফস্পিনিং অলরাউন্ডার অশ্বিন ও ওয়াশিংটন সুন্দরকে নেওয়া হয়েছে। ফিটনেস বিবেচনায় শেষ ওয়ানডের দলে রাখা হয়েছে অক্ষরকে। অশ্বিন সবশেষ ওয়ানডে খেলেন ২০২২ সালে। ৫০ ওভারের ক্রিকেটে তিনি অনেকটা বিলুপ্ত, গত চার বছরে মাত্র দুটি ওয়ানডে খেলেছেন।

আগামী ২২, ২৪ ও ২৭ সেপ্টেম্বর হবে এই তিন ম্যাচ। বিশ্বকাপের আগে এটাই ভারতের শেষ সিরিজ। ৮ অক্টোবর এই অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হবে তাদের বিশ্বকাপ।

প্রথম দুই ওয়ানডের স্কোয়াড: লোকেশ রাহুল (অধিনায়ক), শুবমান গিল, রুতুরাজ গায়কোয়ার, শ্রেয়াস আইয়ার, ইশান কিষাণ, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরা, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি, তিলক ভার্মা, প্রসিদ্ধ কৃষ্ণা, রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর।

তৃতীয় ওয়ানডের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, ইশান কিষাণ, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরা, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি, হার্দিক পান্ডিয়া, বিরাট কোহলি, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল (ফিটনেস বিবেচনা), রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর।