গলায় ফাঁস দিয়ে জবি শিক্ষার্থীর আত্মহত্যা

গলায় ফাঁস দিয়ে জবি শিক্ষার্থীর আত্মহত্যা

ফাইল ছবি

গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মেহেদী হাসান রাব্বি নামের এক শিক্ষার্থী। রাব্বি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায় সদর উপজেলার উলচাপাড়া গ্রামে৷ 

সোমবার দুপুরে তার নিজ শয়ন কক্ষের দরজা ভেঙে পরিবারের লোকজন উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মিথ্যা ঘোষণা করেন।

পরিবারের বরাতে বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষার্থীরা জানান, অন্যান্য দিনের মতই গত রবিবার রাতে নিজ রুমের দরজা বন্ধ করে ঘুমাতে যান রাব্বি। তবে সোমবার দুপুর পর্যন্তও রাব্বি ঘুম থেকে না উঠায় সন্দেহ জাগে পরিবারের লোকজনের মনে। তখন অনেক চেষ্টা করেও কোন সাড়া না পেয়ে রাব্বির রুমের দরজা ভেঙে ভেতরে গিয়ে তার ঝুলন্ত লাশ দেখতে পান স্বজনরা।

এ বিষয়ে হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, ছেলেটি আমার নিজ জেলা ব্রাহ্মণবাড়িয়ার হওয়ার কারণে খুব কাছ থেকে চিনতাম। সে খুব অমায়িক ছেলে ছিল। আমি যতটুকু জানি তার প্রেমঘটিত বা অর্থনৈতিক কোনো সমস্যা ছিল না।

তিনি আরও বলেন, এক বছর আগে তার বাবা মারা যান। এজন্য তার মন খারাপ ছিল। আমি সবসময় চেষ্টা করেছি রাব্বির খোঁজ-খবর রাখতে। কিন্তু মাঝে সে আর যোগাযোগ করেনি। রাব্বির মৃত্যুর খবর পাওয়া মাত্রই আমি ব্রাহ্মণবাড়িয়ার উদ্দেশ্যে রওনা হয়েছি। 

এদিকে, রাব্বির এমন অনাকাঙ্ক্ষিত মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে এসেছে তার নিজ বিভাগ ও জেলার শিক্ষার্থীদের মাঝে। সোমবার রাত ১০টায় সদর উপজেলার উলচাপাড়া মসজিদে রাব্বির জানাজা অনুষ্ঠিত হয় বলে জানিয়েছেন তারা।