২০২৪ সালেই ক্যারিয়ার শেষ করতে চান নাদাল

২০২৪ সালেই ক্যারিয়ার শেষ করতে চান নাদাল

২০২৪ সালেই ক্যারিয়ার শেষ করতে চান নাদাল

আগামী বছর ক্যারিয়ার শেষ করার কথা আবারো পুনর্ব্যক্ত করেছেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। কোমরের দুই দফা অস্ত্রোপচার শেষে এখন তিনি কোর্টে ফিরে আসার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।এ সম্পর্কে নাদাল বলেন, ‘আগেও বলেছি ২০২৪ সালই আমার সম্ভাব্য শেষ বছর। এখনো সেটাই ধরে রেখেছি। কিন্তু এখনো শতভাগ নিশ্চিত হতে পারছি না।’

৩৭ বছর বয়সী নাদাল মে মাসে জানিয়েছিলেন জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের সময় কোমরের ইনজুরি পড়ার পর তিনি শক্তিশালী ভাবেই কোর্টে ফিরে আসার চেষ্টা করছেন। এ পর্যন্ত নাদাল ২২টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয় করেছেন। সোমবার তিনি বলেছেন, ‘আমি আবারো প্রতিদ্বন্দ্বীতামূলক ম্যাচে খেলতে চাই। আমার এখন লক্ষ্য শুধুমাত্র ফিরে আসা, রোলা গাঁরো কিংবা অস্ট্রেলিয়ায় জয়ী হওয়া নয়। আমি কাউকে দ্বিধায় ফেলতে চাইনা।

যে কঠিন পরিস্থিতিতে আমি পড়েছি তা সম্পর্কে অবগত আছি। এর মধ্যে সবচেয়ে বড় বাঁধা হলো আমার বয়স, অন্য বিষয়টি হলো শারিরীক সমস্যা। তবে সব কাটিয়ে আবারো কোর্টে ফেরার ব্যপারে আমি আশাবাদী।’এ পর্যন্ত দুইবার তার কোমরে অস্ত্রোপচার করাতে হয়েছে। সর্বশেষ জুনে যে অস্ত্রোপচার হয়েছে তা থেকে সেড়ে উঠতে নাদালের  কমপক্ষে পাঁচ মাস সময় লাগবে।

সূত্র : বাসস