এক্সে ঢুকলেই এখন টাকা দিতে হবে

এক্সে ঢুকলেই এখন টাকা দিতে হবে

সংগৃহীত

কয়েকমাস আগেই টুইটারের নাম পরিবর্তন করে নতুন নাম রাখা হয় এক্স। টুইটার কিনে নেয়ার পর এক এক করে অনেক পরিবর্তন নিয়ে এসেছেন ধনকুবের ইলন মাস্ক। এবার ব্যবহারকারীদের জন্য বেঁধে দিলেন নতুন শর্ত। এখন থেকে এক্সে প্রবেশ করলেই নির্দিষ্ট পরিমাণ অর্থ পরিশোধ করতে হবে। এমনটাই জানিয়েছেন ইলন মাস্ক।

বট থেকে রক্ষা পেতেই এই নিয়ম চালু করা হচ্ছে বলে জানা যায়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, ইসরায়েলের প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়াহুর সঙ্গে সম্প্রতি এক বৈঠকে এমনটাই জানিয়েছেন এক্সের মালিক ইলন মাস্ক।

টেসলার মালিক বলেন, মাসিক হারে অল্প পরিমাণ অর্থ পরিশোধের সিস্টেম চালু করার দিকে হাঁটছি। তবে এ নিয়ে এক্স থেকে কোনো বিবৃতি প্রকাশ করা হয়নি। তিনিও বিস্তারিত জানাননি।

বট ও ভুয়া আইডির সমস্যা থেকে সাইট ঠিক রাখার ব্যাপারে মালিক হওয়ার আগে থেকেই কথা বলে আসছেন ইলন মাস্ক। এ কারণে তিনি টুইটার কিনতেও রাজি ছিলেন না। যদিও পরে কিনতে বাধ্য হন তিনি।

কেনার পর থেকেই পেমেন্ট সিস্টেম চালু করেন ইলন মাস্ক। তবে তখন কেবল বিশেষ সুবিধার ক্ষেত্রেই এই পেমেন্ট সিস্টেম ছিল। এর নাম দেওয়া হয় ‘এক্স প্রিমিয়াম’। তবে এতদিন বাকিরা ফ্রি এক্স ব্যবহার করতে পারতেন। এবার দিতে হবে টাকা। সূত্র: বিবিসি