ফতুল্লায় ডায়িং কারখানায় বিস্ফোরণ, ২ শ্রমিক দগ্ধ

ফতুল্লায় ডায়িং কারখানায় বিস্ফোরণ, ২ শ্রমিক দগ্ধ

সংগৃহীত

নারায়নগঞ্জের ফতুল্লায় একটি ডাইং কারখানায় জেনারেটর রুমের পাইপ লাইন বিস্ফোরণে দুই শ্রমিক দগ্ধ হয়েছেন৷ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ৭টার দিকে ফতুল্লার কাশিপুরের উত্তর নরসিংপুরে জার্জিজ ডাইং কারখানায় এ ঘটনা ঘটে। 

জানা গেছে, ঘটনার পর দগ্ধদের উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট প্রেরণ করেন।

দগ্ধরা হলেন ফতুল্লার নরসিংপুরের হারুনের ছেলে মো: হায়দার (২৭) ও ফতুল্লার ভোলাইলের গোদ্দার বাজার এলাকার মো: শাহাবুদ্দিনের ছেলে মিলন (২৩)।

ঘটনাস্থলে থাকা জার্জিজ ডাইং কারখানার শ্রমিক মো: সাগর জানান, হায়দার ও মিলনের সাথে তিনিও কাজ করতেন। হঠাৎ বিস্ফোরণে হায়দার ও মিলন দগ্ধ হয়। তাদের ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। হায়দারের শরীরের ৯৫ শতাংশ পুড়ে গেছে। তবে, মিলনের শরীরের পিঠের কিছু অংশ পড়েছে।

বিস্ফোরণের খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে গিয়েছে ফতুল্লা ফায়ার স্টেশনের কর্মীরা।

ফতুল্লা ফায়ার স্টেশনের স্টেশন অফিসার সুমন মিয়া জানান, জেনারেটর রুমের গরম বাতাস বের হওয়ার জন্য একটি পাইপ লাইন ছিল কারখানাটিতে। সেখান থেকে বিস্ফোরণ হয়েছে বলে আমরা ধারণা করছি। আমরা যাওয়ার আগেই আগুন নিয়ন্ত্রন করে স্থানীয়রা। আর আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেছে।