যুক্তরাষ্ট্রে এফ-৩৫ সামরিক জেটের ধ্বংসাবশেষ উদ্ধার

যুক্তরাষ্ট্রে এফ-৩৫ সামরিক জেটের ধ্বংসাবশেষ উদ্ধার

ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যারোলিনয়ায় নিখোঁজ হওয়া এফ-৩৫ সামরিক জেটের ধ্বংসাবশেষ খুঁজে পেয়েছেন দেশটির সামরিক কর্মকর্তারা । গত রোববার (১৭ সেপ্টেম্বর) দক্ষিণ ক্যারোলিনয়ার ওপর দিয়ে যাওয়ার সময় নিখোঁজ হয় উড়োজাহাজটি । খবর বিবিসি।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, উড়োজাহাজের ধ্বংসাবশেষ উইলিয়ামসবার্গ কাউন্টিতে আবিষ্কার করা হয়েছে। পাইলট নিরাপত্তার জন্য ককপিট থেকে বের হয়ে উত্তর চার্লসটনের আশেপাশে একটি জায়গায় প্যারাশুটের মাধ্যমে অবতরণ করে। কর্তৃপক্ষ জনসাধারণকে জেটটি খুঁজে পেতে সাহায্য করতে বলেছিল। 

সোমবার এক বিবৃতিতে সামরিক কর্মকর্তারা বলেছেন, ‘জয়েন্ট বেস চার্লসটনের উত্তর-পূর্বে ধ্বংসাবশেষ পাওয়া গেছে।’ একজন সামরিক মুখপাত্র বিবিসিকে বলেছেন, পাওয়া ধ্বংসাবশেষ নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ বলে নিশ্চিত করা হয়েছে।

জয়েন্ট বেস চার্লসটনের একজন মুখপাত্র এনবিসি নিউজকে বলেন, পাইলট বের হওয়ার সময় ফাইটার জেটটিকে অটোপাইলট মোডে রেখে দিয়েছিল ।এর আগে আগস্টে, একটি ওসপ্রে টিল্ট-রোটার উড়োজাহাজ দুর্ঘটনায় তিনজন মেরিন মারা যায় এবং সান দিয়েগোর কাছে একটি প্রশিক্ষণ অনুশীলনের সময় জেট বিধ্বস্ত হলে অন্য একজন মেরিন নিহত হয়।