নকল আকিজ বিড়ি বিক্রির দায়ে গ্রেফতারকৃত সাগর ও রায়হানের জামিন নামঞ্জুর

নকল আকিজ বিড়ি বিক্রির দায়ে গ্রেফতারকৃত সাগর ও রায়হানের জামিন নামঞ্জুর

ফাইল ছবি

হবিগঞ্জের মাধবপুরে নকল ব্যান্ডরোল যুক্ত আকিজ বিড়ি বিক্রির দায়ে আটক দুই ব্যক্তির জামিন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ হাসানুল ইসলামের আদালতে আসামী মোঃ সাগর ও মোঃ রায়হান মোল্লা জামিন প্রার্থনা করলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী বিজন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, সরকারের মোটা অংকের টাকার রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন জেলায় নকল বিড়ি বিক্রি ও বাজারজাত করে আসছে। কুষ্টিয়া, পাবনা, রংপুরসহ দেশের বিভিন্ন স্থান থেকে নকল আকিজ বিড়ি বিক্রির জন্য সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার জেলার বিভিন্ন বাজারে মজুদ করা হচ্ছে।

গত ২৪ আগস্ট হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার মেসার্স কাউসার স্টোরে নকল আকিজ বিড়ি মজুদ করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। এসময় দুই কার্টুনে ষোল হাজার শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়। নকল বিড়ির দুই বিক্রয়কর্মী মোঃ সাগর ও মোঃ রায়হান মোল্লাকে আটক করে পুলিশ।

আটককৃত দুইজনের বাড়ি কুষ্টিয়া জেলায়। তারা কুষ্টিয়া থেকে নকল আকিজ বিড়ি এনে হবিগঞ্জের বিভিন্ন হাট-বাজারে মোটর সাইকেলে করে কম দামে বিক্রি করে আসছে বলে স্বীকার করেছে।

এছাড়াও আটককৃতরা দীর্ঘদিন ধরে সরকারে রাজস্ব ফাঁকি দিয়ে বিভিন্ন ব্র্যান্ডের কম দামের বিড়ি ও নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি করে আসছে।

এদিকে নকল আকিজ বিড়ি বিক্রেতাদের বিরুদ্ধে হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার, বানিয়াচং, লাখাই'র বুল্লাসহ বিভিন্ন বাজারে অভিযান অব্যাহত রয়েছে। রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনী।