লক্ষ্মীপুরে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ

লক্ষ্মীপুরে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার হাজির হাটে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ করেছে পুলিশ। বুধবার দুপুরে রামগতি থানা পুলিশ এ অভিযান পরিচালনা করেন।  

পুলিশ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কতিপয় অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল ব্যান্ডরোল যুক্ত আকিজ বিড়ি বিক্রি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে রামগতি থানা পুলিশ একটি চৌকস টিম রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের হাজির হাটের কয়েকটি হোলসেলস দোকানে অভিযান ও তল্লাশি চালায়। এসময় বারো হাজার পাঁচশত (১২,৫০০) শলাকা নকল আকিজ বিড়িসহ একটি আটো রিক্সা জব্দ করা হয়।

অভিযান কালে বাজারের ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করে। অভিযান শেষে জব্দকৃত নকল বিড়ি জনসম্মুখে আগুনে পুড়িয়ে নষ্ট করে পুলিশ সদস্যরা।

অভিযানে নকল আকিজ বিড়ি বিক্রেতা হোল সেলস দোকানদার সোহেলের নিকট থেকে মোটা অংকের টাকা জরিমানা আদায় করে পুলিশ প্রশাসন এবং আর কখনো নকল বিড়ি বিক্রি ও মজুদ না করা শর্তে অঙ্গীকারনামা নেওয়া হয়। ভবিষ্যতে নকল বিড়ি বিক্রি করলে মামলা দেওয়ার হুশিয়ার দেয় পুলিশ।

নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান অভিযান পরিচালনাকারী এক পুলিশ কর্মকর্তা।