মায়ামির বড় জয়; ‘অস্বস্তি’ নিয়ে মাঠ ছাড়লেন মেসি

মায়ামির বড় জয়; ‘অস্বস্তি’ নিয়ে মাঠ ছাড়লেন মেসি

সংগৃহীত

২০১৮ সালের অক্টোবরের পর এমন ঘটনা আর ঘটেনি। অস্বস্তি নিয়ে মাঠ ছেড়েছেন লিওনেল মেসি। পরে সাইডবেঞ্চ থেকে উঠে একেবারে ড্রেসিংরুমেই চলে গেলেন। 

তবে, মেসির থাকাটাই যে দলের জন্য বড় কিছু সেটা আরও একবার প্রমাণিত হল আজ। আগের ম্যাচেই আটালান্টা এফসির বিপক্ষে ৫-২ গোলে বিধ্বস্ত হয়েছিল ইন্টার মায়ামি। সেদিনও মাঠে ছিলেন না মেসি। আজ ফিরলেন। খেললেন মোটে ৩৭ মিনিট। তবে অতটুকেই যেন জয়ের প্রেরণা দিয়ে গিয়েছেন এই আর্জেন্টাইন খুদে জাদুকর।  টরোন্টো এফসির বিপক্ষে মায়ামির জয় এসেছে ৪-০ গোলে। ম্যাচে জোড়া গোল পেয়েছেন রবার্ট টেইলর। একটি করে গোল করেন ফাকুন্ডো ফারিয়াস ও বেঞ্জামিন ক্রেমাসচি।

ডিআরভি পিএনকে স্টেডিয়ামে মেসি আজ ফিরবেন তা আগে থেকে জানা ছিল। কিন্তু চোট নিয়ে মাঠ ছাড়তে হয় তাকে। সাতবারের ব্যালন ডি’ অর বিজয়ী ডানপায়ের ইনজুরিতে পড়েছেন বলে ধারনা করা হচ্ছে। মায়ামির কোচ টাটা মার্টিনো পরবর্তীতে তা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

৩৭ মিনিট মাঠে থাকাকালীন মেসি ছিলেন অস্বস্তিতে। গোল করার তিনটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। বারবার নিজের পায়ের জড়তা কাটাতে স্ট্রেটচ করেছেন। পূর্ণশক্তি দিয়ে দৌড়াতে পারেননি। গোটা মাঠ হেঁটেছেন। শুধু মেসি নন এই ম্যাচ পুরো শেষ করতে পারেননি জর্দি আলভাও।

তারকা এই দুই খেলোয়াড়কে ছাড়া মায়ামির জিততে একেবারেই অসুবিধা হয়নি। প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করে মায়ামিকে এগিয়ে নেন ফাকুন্ডো ফারিয়াস। বিরতি থেকে ফিরে রবার্ট টেইলর ৫৪ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন। এরপর বেঞ্জামিন ক্রেমাসচি নিজের ঝলক দেখান ৭৩ মিনিটে। ম্যাচ শেষ হবার ৩ মিনিট আগে নিজের দ্বিতীয় গোল করেন টেইলর।

এ জয়ে ইন্টার মায়ামি প্লে অফের লড়াইয়ে নিজেদের ভালোভাবে টিকিয়ে রাখলো।