হাতজোড় করে ক্ষমা চাইলেন শামীম ওসমান

হাতজোড় করে ক্ষমা চাইলেন শামীম ওসমান

ছবিঃ সংগৃহীত।

হাতজোড় করে ক্ষমা চেয়ে ওমরাহ হজের উদ্দেশে দেশ ছাড়ছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুরে পরিবারের সকল সদস্যদের নিয়ে ওমরাহ হজের উদ্দেশে দেশ ত্যাগ করে সৌদি আরবের দিকে রওয়ানা হবেন তিনি।

সৌদি আরব যাওয়ার আগে তিনি সকলের কাছে হাতজোড় করে ক্ষমা চেয়েছেন। আবার যেন দেশে ফিরে আসতে পারেন সেজন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় শহরের মাসদাইর এলাকার নারায়ণগঞ্জ কেন্দ্রীয় কবরস্থানে বাবা-মাসহ পরিবারের সদস্যদের কবর জিয়ারত শেষে এক ব্রিফিংয়ে তিনি এই ক্ষমা প্রার্থনা করেন।

শামীম ওসমান বলেন, মানুষের জীবন অনেকটা ছোট। এই ছোট জীবনে আমরা অনেক সঙ্ঘাতে জড়িয়ে পড়ি যেটা আমাদের উচিত না। আমি রোববার আমার পুরো পরিবারসহ আল্লাহর ঘর জিয়ারত করতে যাবো। আপনারা সবাই দোয়া করবেন। যেন আল্লাহর রাসূল স:-এর রওজা মোবারকে যেতে পারি। সেখানে গিয়ে নিজের জন্য যেভাবে দোয়া করবো সেভাবে যেন সকল মুসলিম উম্মা ও আমার এলাকার ভাই-বোন আছেন দুনিয়ার সকল মানুষের জন্য দোয়া করতে পারি। নিজের চেয়ে বেশি যেন আপনাদের জন্য চাইতে পারি।

তিনি আরো বলেন, আমি একটা মানুষ। ফেরেশতা আর শয়তানের ভুল হয় না। মানুষ হিসেবে আমার ভুল হতেই পারে। রাজনীতি করি অনেক সময় অনেক কথা বলতে হয়। হয়তো যারা অপজিশনে আছেন তারা কষ্ট পান। আমি তাদের সকলের কাছে হাতজোড় করে ক্ষমা চাচ্ছি। মুসল্লিদের কাছে হাতজোড় করে ক্ষমা চাচ্ছি। ভুলত্রুটি হতেই পারে। হওয়াটাই স্বাভাবিক। ফিরে আসবো কি না জানি না। আপনারা দোয়া করবেন।

শামীম ওসমান বলেন, মাসদাইর কবরস্থানে আমার মা-বাবা-ভাইয়াসহ পরিবারের সবাই শুয়ে আছেন। আমিও যেন এখানে এসে তাদের সাথে থাকতে পারি এই দোয়াটা করবেন। মানুষ হিসেবে আপনাদের সকলের কাছে ক্ষমা চাই এবং আল্লাহর কাছে দোয়া চাই আল্লাহ যেন আপনাদের সকলের উপর রহমত দেন বরকত হেফাজত করেন।

হজ থেকে ফিরে মাদক নির্মূলে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করে তিনি বলেন, আমি যখন প্রথম হজে যাই তখন আল্লাহর কাছে চেয়েছিলাম, যেন নারায়ণগঞ্জ থেকে নিষিদ্ধ যৌন পল্লী পুনর্বাসনের মাধ্যমে উঠায় দিতে পারি। আল্লাহ কবুল করেছিলেন শেখ হাসিনার উছিলায়। আমি এবার আল্লাহর কাছে চাইবো, যেভাবে মাদক চারিদিকে ছড়িয়ে পড়ছে, তা নির্মূলে যেন কাজ করতে পারি। পুলিশের একার পক্ষে এটা দূর করা সম্ভব নয়। আপনারা দোয়া করবেন, মাদক এবং সন্ত্রাসের বিরুদ্ধে যেন দল-মত নির্বিশেষে সমাজের সকল ভালো মানুষদের নিয়ে আমি যেন কাজ করতে পারি। যেন মানুষের জন্য শান্তি এনে দিতে পারি। হজে গিয়ে আমি যেন আল্লাহ গাফরুর রহিমের সন্তুষ্টি অর্জন করতে পারি এবং আপনাদের সেবা করতে পারি এই দোয়া চাই।