দুই বাংলায় নিয়মিত ব্যস্ততায় মীম

দুই বাংলায় নিয়মিত ব্যস্ততায় মীম

সংগৃহীত

‘আমার সম্প্রতি মুক্তি পাওয়া অন্তর্জালের চরিত্র নিশাত এবং এর আগে পরাণের অনন্যা, দামালের হোসনা চরিত্রের যেমন ভিন্নতা আছে, ঠিক একইভাবে মানুষ সিনেমার মন্দিরা চরিত্রেও ভিন্নতা থাকছে। এতে পুলিশ অফিসার মীমকে পর্দায় দেখবেন।’—‘মানুষ’ সিনেমায় নিজের চরিত্র প্রসঙ্গে কথাগুলো বলেন জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা মীম। কলকাতার জনপ্রিয় অভিনেতা জিতের প্রযোজনা প্রতিষ্ঠান জিত ফিল্ম ওয়ার্কস প্রাইভেট লিমিটেড প্রযোজিত এ সিনেমাটি পরিচালনা করেছেন বাংলাদেশি নির্মাতা সঞ্জয় সমদ্দার। 

শুধু তাই নয়, মানুষ সিনেমাটির মাধ্যমে দ্বিতীয়বারের মতো জুটি বেঁধে প্রেক্ষাগৃহে আসছেন জিত্ ও মীম। প্রথম সিনেমাটির মতো মানুষও দর্শকদের ভালোবাসা কুড়াবে বলে বিশ্বাস করেন মীম। 

এদিকে শুরু থেকে সিনেমাটি ঘিরে বেশ কৌতূহল থাকলেও পোস্টার, লুক, ট্রিজার বা মুক্তির বিষয়ে তেমন কোনো খবর ছিল না। তবে অবশেষে গত মঙ্গলবার প্রকাশ করা হয়েছে সিনেমাটির ফার্স্টলুক। যেখানে চেইন খোলা জিনস জ্যাকেট পরে পিস্তল তাক করে আছেন জিত। তার চোখে-মুখে প্রতিশোধের নেশা স্পষ্ট। 

যদিও বিষয়টি নিয়ে জিত বলেন, ‘এটা কোনো প্রতিশোধের গল্প নয়।’ তার সঙ্গে সুর মিলিয়েছেন মীম নিজেও। তিনি ফার্স্টলুকটি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘উন্মোচিত হল মানুষ-এর ফার্স্টলুক পোস্টার! একটি ইমোশনাল, অ্যাকশন ও রোমাঞ্চকর যাত্রার জন্য প্রস্তুত হন।’ এমনকি আগামী ২৪ নভেম্বর সিনেমাটি প্রেক্ষাগৃহে আসবে বলেও জানান এই অভিনেত্রী। 

এছাড়া জিতের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে মীম আরও বলেন, ‘একসঙ্গে কম কাজ হলেও দীর্ঘদিন থেকে জিত দাদার সঙ্গে একটা ভালো সম্পর্ক আছে। আমি যেমন তার ভালো কাজের প্রশংসা করি, জিত দাদাও বাংলাদেশে আমার কাজের খোঁজখবর রাখেন। কাজের ক্ষেত্রে খুবই অমায়িক এবং সহযোগিতা পরায়ণ একজন মানুষ জিত দা। শুটিংয়ে কখনও মনে হয়নি তার মতো বড়মাপের একজন অভিনেতার সঙ্গে কাজ করছি। বলতে পারেন, জিত দার সঙ্গে কাজের অভিজ্ঞতা বরাবরই ভালো।’ শুধু এই সিনেমাটি নয়, মীম দেশের একাধিক সিনেমা ও ওয়েব সিরিজ নিয়েও দারুণ ব্যস্ত সময় পার করছেন। নিয়মিতই সেগুলো মুক্তির তালিকায় থাকছে। 

সেই ধারাবাহিকতায় গত শুক্রবার দেশ-বিদেশের ১৮৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে মীম অভিনীত দীপঙ্কর দীপন পরিচালিত ‘অন্তর্জাল’ সিনেমাটি। মুক্তির পর থেকেই বেশ প্রশংসিতও হচ্ছেন মীম। সিনেমাটির দর্শক প্রতিক্রিয়া প্রসঙ্গে জানতে চাইলে মীম বলেন, ‘আমি কিন্তু অনেক আগে থেকেই বলে আসছি, অন্তর্জালে হলিউডের ফিল পাবেন দর্শকরা। কারণ আমাদের দেশে এ ধরনের গল্পে কাজ হয়নি বললেই চলে। তার প্রমাণও দেখতে পাচ্ছি। মুক্তির পর থেকে যারাই সিনেমাটি দেখছেন সকলেই ভালো রিভিউ দিচ্ছেন। হল থেকে বের হয়ে টেক্সট করছেন, ফোন দিচ্ছেন, খুব ভালো বলছেন। এই সময়ে এ রকম একটি ছবি হতে পারে, বিষয়টিকে তারা উৎসাহ দিচ্ছেন।’ উল্লেখ্য, দীপঙ্কর দীপন পরিচালিত এই সিনেমাতে বাংলাদেশের বিরুদ্ধে বিদেশি অপশক্তির ষড়যন্ত্র, সাইবার হামলা আর সেটাকে মোকাবিলার গল্প তুলে ধরা হয়েছে।‑