১০ শর্তে খুলনায় সমাবেশের অনুমতি পেল বিএনপি

১০ শর্তে খুলনায় সমাবেশের অনুমতি পেল বিএনপি

ফাইল ছবি

বিএনপির খুলনা বিভাগীয় রোডমার্চ শেষে শিববাড়ি মোড়ে সমাবেশের অনুমতি দিয়েছে খুলনা সিটি করপোরেশন (কেসিসি)। কেসিসির এস্টেট অফিসার স্বাক্ষরিত অনুমতি পত্রে ১০টি শর্তজুড়ে দেয়া হয়। 

আগামী মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) এ রোডমার্চ অনুষ্ঠিত হবে।

রোববার (২৪ সেপ্টেম্বর) রাতে বিএনপি মিডিয়া সেলের সদস্য সচিব মিজানুর রহমান মিলটন এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপি মিডিয়া সেল জানিয়েছে, ঝিনাইদহ থেকে শুরু হয়ে মাগুরা-যশোর-নওয়াপাড়া-ফুলতলার ১৬০ কিলোমিটার রাস্তা অতিক্রম করে খুলনার পাবলিক হল চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে বিভাগের ৫ লাখ মানুষের জমায়েত হবে বলে আশা করছে দলটি। রোডমার্চকে ঘিরে বিএনপির ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা দিনরাত কাজ করে যাচ্ছে। প্রস্তুতি সভা, পোস্টার সাঁটানো ও প্রচারপত্র বিতরণের কাজ চলছে।3 কেসিসির দেয়া শর্তগুলো হলো

১. রাস্তা/চতুর ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই কেএমপির অনুমতি গ্রহণ করতে হবে। কেএমপি অনুমতি প্রদান না করলে কেসিসির এই অনুমতি বাতিল বলে গণ্য হবে।

২. অনুমোদিত রাস্তা ও রাস্তার মাঝে অবস্থিত ডিভাইডার বা বিউটিফিকেশন কোনোরূপ বিনষ্ট/খোঁড়াখুঁড়ি করা যাবে না। এ জাতীয় কোনোরূপ ক্ষতি হলে তার ক্ষতিপূরণ দিতে হবে।

৩. জন উপদ্রব সৃষ্টি এবং জনসাধারণসহ যান চলাচলে বিঘ্ন ঘটে এমন কোনো কর্মকাণ্ড করা যাবে না।

৪. অনুমোদিত স্থানে আইনবিরোধী, অশালীন ও অশোভন কোনো কর্মকাণ্ড করা যাবে না।

৫. সবাইকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে এবং শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে।

৬. বাংলাদেশ সরকারের স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে অনুষ্ঠান পরিচালনা করতে হবে। কোনো অবস্থাতেই জনসমাগমের কারণে সরকারের স্বাস্থ্য সুরক্ষাবিধি যাতে উপেক্ষিত না হয় সে বিষয়ে সতর্ক থাকতে হবে।

৭. নিজ উদ্যোগে নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

৮. কারো ধর্মানুভূতিতে আঘাত লাগে এমন কার্য থেকে বিরত থাকতে হবে।

৯. অনুমতিপ্রাপ্ত স্থানের পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করতে হবে।

১০. অনুমোদিত স্থানে সরকার, করপোরেশন বা জনস্বার্থের প্রয়োজনে প্রদত্ত অনুমতি বাতিলের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে। এতে কোনো ওজর-আপত্তি গ্রহণযোগ্য হবে না।