লাস পালমাসকে হারিয়ে জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ

লাস পালমাসকে হারিয়ে জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ

ফাইল ছবি

অ্যাথলেটিকো মাদ্রিদের সাথে মাদ্রিদ ডার্বিতে লজ্জাজনক হারের পর জয়ে ফেরাটা জরুরী ছিল রিয়াল মাদ্রিদের জন্য। সেই জরুরী কাজটা ভালোভাবেই সম্পাদন করল লস ব্লাঙ্কোসরা। লা লিগার ম্যাচে ঘরের মাঠ স্যান্তিয়াগো বার্নাবুতে পুঁচকে লাস পালমাসকে ২-০ গোলে হারিয়েছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

অবশ্য রিয়াল মাদ্রিদ যদি গোল মিসের প্রদর্শনী না করতো তাহলে জয়ের ব্যবধান আরো বড় হতে পারত। স্বাগতিকরা প্রথমার্ধেই ডজনের চেয়েও বেশ কিছু গোলের সুযোগ হাতছাড়া করেছে। বেশ সহজ সুযোগ মিস করেছেন মাদ্রিদের দুই স্ট্রাইকার ডিয়াজ ও জোসেলু। প্রতিপক্ষ লাস পালমাসের গোলকিপার আলভারো ভেলাসও দারুণ কিছু সেভ করে রিয়ালকে হতাশ করেছেন। প্রথমার্ধের যোগ করা সময়ের তিন মিনিটে শেষ পর্যন্ত ডেড লক ভাঙে ডিয়াজের কল্যাণে। ৫৪ মিনিটে ব্যবধান বাড়ান জোসেলু। রদ্রিগোর লব করা বল থেকে হেডে গোল করে দলের তিন পয়েন্ট নিশ্চিত করেন তিনি।

এই ম্যাচ দিয়েই চোঁট কাটিয়ে রিয়াল দলে ফিরেছেন ব্রাজিল ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র। ইনজুরিতে এক মাসের বেশি সময় বাইরে ছিলেন তিনি। ৫৭ মিনিটে তুমুল করতালির মধ্যে জোসেলুর বদলি হয়ে খেলতে নামেন তিনি। গোল করতে না পারলেও ভিনিসিয়ুসের পুরোনো ছন্দ খুশি করবে রিয়াল সমর্থকদের।

এই জয়ে ১৮ পয়েন্ট নিয়ে বার্সেলোনাকে পেছনে ফেলে দুইয়ে উঠেছে রিয়াল মাদ্রিদ। ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে জিরোনা। ১৭ পয়েন্ট নিয়ে বার্সা তিন নম্বরে।