ডিএমপি কমিশনারকে ট্রাফিক বিভাগের বিদায় সংবর্ধনা

ডিএমপি কমিশনারকে ট্রাফিক বিভাগের বিদায় সংবর্ধনা

ছবিঃ সংগৃহীত

টিম ওয়ার্কে বিশ্বাসী ও দূরদর্শী নেতৃত্ব সম্পন্ন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম কে অবসরজনিত বিদায় সংবর্ধনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকালে রাজারবাগ বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমানের সভাপতিত্বে এ বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, ঢাকা শহরের ট্রাফিক ব্যবস্থাপনা অত্যন্ত চ্যালেঞ্জিং। শত চ্যালেঞ্জ মোকাবেলা করেও ট্রাফিক পুলিশে কর্মরত সদস্যগণ অক্লান্ত পরিশ্রম করে যানজট নিরসনে দক্ষতার পরিচয় দিচ্ছেন।

তিনি বলেন, ঢাকার রাস্তায় ধারণ ক্ষমতা ২ লক্ষ গাড়ির, অথচ সেখানে প্রতিদিন ১৪ লক্ষ গাড়ি চলাচল করছে। এরপরও ডিএমপির ট্রাফিক পুলিশ রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে রোবটের মতো দায়িত্ব পালন করে ঢাকার চাকা সচল রেখে চলেছে। একটি সভ্য ট্রাফিক ব্যবস্থায় চারটি ‘ই’ এর প্রয়োজন হয়। পুলিশ শুধু ল এনফোরর্সমেন্টের দায়িত্ব পালন করে থাকে। এর পাশাপাশি এডুকেশন, ইঞ্জিনিয়ারিং ও ইনভারমেন্টের সমন্বয় করতে পারলে ঢাকা শহরের যানজট নিয়ন্ত্রণ করা সম্ভব।

অনুষ্ঠানে বিদায়ী অতিথির বর্ণিল কর্মময় ও ব্যক্তিগত জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার)সহ ট্রাফিক বিভাগে কর্মরত বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা ও পুলিশ সদস্যগণ।

বক্তাগণ ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম এর পেশাগত ও ব্যক্তি জীবনের নানা দিক এবং বাংলাদেশ পুলিশের উন্নয়নে তাঁর অসামান্য অবদানের কথা তুলে ধরেন।

উল্লেখ্য, খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম ডিএমপির ৩৫তম পুলিশ কমিশনার হিসেবে ২৯ অক্টোবর ২০২২ খ্রি. যোগদান করেন। ৩২ বছর ৮ মাস ১০ দিনের বর্ণাঢ্য চাকরি জীবন শেষে সফল এ পুলিশ কর্মকর্তা ৩০ সেপ্টেম্বর স্বাভাবিক অবসরে যাচ্ছেন।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহাঃ আশরাফুজ্জামান বিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ আসাদুজ্জামান বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার)সহ ট্রাফিক বিভাগের যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণ ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তাগণ এবং সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।