হুমকি দিয়ে লাভ নেই, নির্বাচন হবে সংবিধান অনুযায়ী : ওবায়দুল কাদের

হুমকি দিয়ে লাভ নেই, নির্বাচন হবে সংবিধান অনুযায়ী : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, হুমকি দিয়ে লাভ নেই। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। আর শেখ হাসিনা ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হবে না।

শুক্রবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নিষেধাজ্ঞা ও ভিসা নীতির পরোয়া করে না আওয়ামী লীগ। ষড়যন্ত্র করে লাভ নেই। তত্ত্ববধায়কের নামে অস্বাভাবিক সরকার আওয়ামী লীগ মানে না। ৪৮ ঘণ্টার আল্টিমেটাম শেষে বিএনপি আবার আগুন সন্ত্রাস করতে এলে তা শক্ত হাতে মোকাবেলা করতে দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, 'অনুমতি নেবেন না। আইন মানবেন না। অনুমতি না নিয়ে কোথায় যাবেন? জনগণ যখন ধাওয়া দিবে যাবেন কোথায়? আগুন নিয়ে আসবেন। নাশকতা করবেন। ওই নাশকতার কালো হাত ভেঙে দিবো। মাঠ ছাড়ব না। ষড়যন্ত্র মোকাবেলা করব। আগামী ৩৬ দিন আমাদের ঘুম হারাম। সতর্ক থাকতে হবে। ক্যাপ্টেন ডাক দিলে চলে আসবেন।'

ওবায়দুল কাদের বলেন, ভিসানীতি ও নিষেধাজ্ঞাকে বাংলাদেশ ভয় পায় ন। বাংলাদেশ চলবে তার সংবিধান অনুযায়ী। মার্কিন যুক্তরাষ্ট্র নিজের দেশের গণতন্ত্রকে বাঁচাতে আগে ট্রাম্পকে সামলাক।

সেতুমন্ত্রী বলেন, আমাদের নির্বাচন কিভাবে হবে সংবিধানেই তার উল্লেখ আছে। আমরা নির্বাচন করব সংবিধান অনুযায়ী। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে চাই। নিষেধাজ্ঞা, ভিসানীতি দেয়ার তুমি যুক্তরাষ্ট্র কে?

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, শেখ ফজলুল করিম সেলিম, লে. কর্নেল অবসরপ্রাপ্ত মুহাম্মদ ফারুক খান, ড. আব্দুর রাজ্জাক, শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডাক্তার মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সম্পাদক ড. হাছান মাহমুদ, মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম ও ডা. দীপু মনিসহ কেন্দ্রীয় ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, বিএনপি আন্দোলনের নামে দেশকে বিশ্ববেনিয়াদের হাতে দেশকে তুলে দিতে চায়।
সূত্র : বাসস